West Bengal Election: এবার উলাটপুরাণ, দাড়িভিটের শহিদ পরিবার বিজেপির প্রার্থী হয়ে প্রচারে

West Bengal Election: এবার উলাটপুরাণ, দাড়িভিটের শহিদ পরিবার বিজেপির প্রার্থী হয়ে প্রচারে

সমাধিস্থলে বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডল। নিজস্ব চিত্র

নিহত তাপসের মা মঞ্জু বর্মনের দাবি, ছেলের বিচারের স্বার্থে বিজেপি প্রার্থী হয়ে তারা কাজ করবেন।

  • Share this:

#ইসলামপুর: ইসলামপুর ৪৮ ঘন্টার মধ্যে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন দাড়িভিটের দুই শহিদ পরিবার। নিহত তাপসের মা মঞ্জু বর্মনের দাবি, ছেলের বিচারের স্বার্থে বিজেপি প্রার্থী হয়ে তারা কাজ করবেন। ইসলামপুরের বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডল জানিয়েছেন, তাঁর ভুলের জন্য দাড়িভিটের শহিদ ছাত্রের পরিবারের ক্ষোভ হয়েছিল। তিনি এসে তাদের কাছে ভুল স্বীকার করাতে সব ভুল বোঝাবুঝি মিটে যায়।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর বিধানসভা কেন্দ্রের দুই বারের বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডল। এবারের বিধানসভা নির্বাচনেব বিজেপি আবার সেই সৌম্যরূপ মন্ডলকেই প্রার্থী করেছে। দুবার পরপর হারার পর তৃতীয় বারের জন্য হার দেখতে চাইছেন না বিজেপি কর্মী সমর্থকরা। প্রার্থী পরিবর্তনের দাবিতে ইসলামপুর বিজেপি কার্যালয় ভাঙচুর চালায় কর্মী সমর্থকরা। একই দাবিতে দাড়িভিটের বিজেপি কর্মী সমর্থকরা দাড়িভিটের বিজেপি কার্যালয় ভাঙচুর চালায়। দাড়িভিটে নিহত তাপস বর্মনের মা মঞ্জু বর্মন জানিয়েছিলেন বিজেপি প্রার্থীকে তারা এলাকায় ঢুকতেই দেবেন না। ভোটের সময় তাদের সহানুভূতিকে কাজে লাগানোর চেষ্টা চালান। ভোট শেষ হবার পর তাদের কোন রকম খোঁজ রাখেন না। ডাক্তারবাবু ছাড়া অন্য যে কোন প্রার্থীকে তারা মেনে নেবেন, এমনটাও বলতে শোনা যায়।

৪৮ ঘন্টা পার হতে না হতেই সেই মঞ্জু বর্মনই ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডলে পাশে দাঁড়ালেন। আজ বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডল দাড়িভিট থেকেই নির্বাচন প্রচার আনুষ্ঠানিক ভাবে শুরু করলেন। এদিন নিহত রাজেশ এবং তাপসের পরিবারকে সঙ্গে নিয়ে তাদের সমাধিস্থলে যান। সমাধিস্থলে মাল্যদান করেন বিজেপি প্রার্থী।  সমাধিস্থলে পৌছাতেই কান্নায় ভেঙে পড়েন নিহত দুই ছাত্রের মা। নিহত তাপসের মা মঞ্জুদেবী জানান, "ডাক্তারবাবু একজন ভাল মানুষ। তিনি জয়ী হলেই তার ছেলের বিচার পাবে।"

বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডল জানান, "প্রার্থী ঘোষনা হওয়ার খবর শহিদ পরিবারকে তিনি ফোন করে জানাননি। এটা তার ক্ষেত্রে ভুল হয়েছিল। অনিচ্ছাকৃত ভুলের জন্য তিনি শহিদ দুই ছাত্রের অবিভাবকদের কাছে এসে ক্ষমা চেয়ে নিলেন। শহিদ পরিবারের কাছে আর্শীবাদ এবং দুই ছাত্রের সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধা জানিয়  আনুষ্ঠানিক ভাবে প্রচার শুরু করলেন বলে জানিয়েছেন বিজেপি প্রার্থী।

তবে বিগত দুই নির্বাচনে দাড়িভিট এলাকার মানুষের বিজেপির প্রতি যে উন্মাদনা ছিল মঙ্গলবার তার সিকিভাগ উন্মাদনাও লক্ষ্য করা যায়নি।ইসলামপুরের  হাতে গোনা দলীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে দাঁড়িভিটে পৌছান বিজেপি প্রার্থী। শহিদ পরিবারের সদস্যদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটিয়ে তারা ইসলামপুরের উদ্দেশ্যে রওনা হন।

Published by:Arka Deb
First published: