• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • West Bengal Election 2021: ভোটের আগে মালদহের কালিয়াচকে উদ্ধার কন্টেনার ভর্তি তাজা বোমা

West Bengal Election 2021: ভোটের আগে মালদহের কালিয়াচকে উদ্ধার কন্টেনার ভর্তি তাজা বোমা

ভোটের আগে উদ্ধার তাজা বোমা ।

ভোটের আগে উদ্ধার তাজা বোমা ।

বোমা গুলি যথেষ্ট শক্তিশালী বলে মত পুলিশের । কারা, কী উদ্দেশ্যে বোমা গুলি মজুদ করেছিল তা খতিয়ে দেখা হচ্ছে ।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: বিধানসভা ভোটের আগে জেলা জুড়ে চলছে পুলিশী তল্লাশী অভিযান । আর এই অভিযানেই সাফল্য পেল মালদহের কালিয়াচক থানার পুলিশ । একই দিনে পৃথক পৃথক অভিযানে উদ্ধার হল তাজা বোমা, আগ্নেয়াস্ত্র, জাল নোট । গ্রেপ্তার করা হয়েছে কুখ্যাত দুষ্কৃতি এবং এক জাল নোট পাচারকারীকে ।

গোপন সূত্রে খবর পেয়ে কালিয়াচক থানার গোলাপগঞ্জ তদন্ত কেন্দ্রের পুলিশ হানা দেয় আকুন্দবেড়িয়া এলাকার পাকাকোট প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জঙ্গলময় এলাকায় । সেখানে একটি প্লাষ্টিক জারে বেশ  কিছু তাজা বল বোমা দেখতে পাওয়া যায় । প্লাষ্টিক জারে বালির মধ্যে বোমা গুলিকে ঢেকে রাখা হয়েছিল । পুলিশ গিয়ে এলাকা ঘিরে রাখে । খবর দেওয়া হয় দমকল এবং বোম ডিসপোজাল স্কোয়াডকে ।  পরে নিয়ন্ত্রিত বিস্ফোরণের  মাধ্যমে বোমা গুলিকে নিষ্ক্রিয় করে  সিআইডি-র বোম ডিসপোজাল স্কোয়াড ।  বোমা গুলি যথেষ্ট শক্তিশালী বলে মত পুলিশের । কারা, কী উদ্দেশ্যে বোমা গুলি মজুদ করেছিল তা খতিয়ে দেখা হচ্ছে ।

ইতিমধ্যে ঘনটনায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতিদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ । এ দিকে একই দিনে গোপন সূত্রে খবর পেয়ে কালিয়াচকের সুজাপুর এলাকার কুখ্যাত দুষ্কৃতি রেজাউল হক ওরফে মুরসেলিমকে গ্রেফতার করে কালিয়াচক থানার পুলিশ । তাঁর কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র এবং এক রাউণ্ড গুলি উদ্ধার করা হয় । বেশ কিছুদিন ধরে মুরসেলিমকে  খুঁজে বেড়াচ্ছিল পুলিশ। তাঁর বিরুদ্ধে খুন সহ একাধিক অভিযোগ রয়েছে ।

পাশাপাশি কালিয়াচকের গোলাপগঞ্জে পুলিশের হাতে জাল নোট সহ গ্রেফতার হয়েছে এক যুবক । ধৃত টনি সেখ বৈষ্ণবনগরের মাষ্টার পাড়া এলাকার বাসিন্দা । তাঁর কাছ থেকে ৫০০ টাকার সাতটি জাল নোট আটক করা হয়েছে । স্থানীয় শ্মশানী বাজারে ওই জাল নোট গুলি চালানোর চেষ্টা করছিল ওই যুবক । জাল নোট গুলি যথেষ্ট উচ্চ মানের বলে জানিয়েছে পুলিশ । জাল নোট পাচারের অভিযোগে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ ।

Published by:Simli Raha
First published: