Rahul Gandhi In Bengal: বিজেপির কাছে হিংসা আর ঘৃণা ছাড়া আর কিছুই নেই: রাহুল গান্ধি

Rahul Gandhi In Bengal: বিজেপির কাছে হিংসা আর ঘৃণা ছাড়া আর কিছুই নেই: রাহুল গান্ধি

উত্তরবঙ্গে রাহুল গান্ধি ।

‘‘গোটা দেশ যখন না খেতে পেয়ে মরছে আর তখন মোদিজি তাঁর কয়েকজন শিল্পপতি বন্ধুদের হাজার হাজার কোটি টাকা বিলি করেছেন,’’ কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন রাহুল ।

  • Share this:

#গোয়ালপোখর: ‘‘বিজেপির কাছে নফরত আর হিংসা ছাড়া আর কিছুই নেই, তামিলনাড়ু ও অসমের মতো বাংলাকেও ভাগের চেষ্টা করছে।  বাংলা ভাগ হলে যে আগুন লাগবে সেই আগুনে মোদি, অমিত শাহরা জ্বলবে না,  জ্বলবে গোটা বাংলা। এমন আগুন জ্বলবে যা মানুষ আগে কখনও দেখেনি"  উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী নাসিম এহেসানের সমর্থনে নির্বাচনী প্রচারে এসে বিজেপির বিরুদ্ধে এমনই আক্রমণ শানালেন সর্বভারতীয় কংগ্রেসের শীর্ষ  নেতা রাহুল গান্ধি।

উত্তরবঙ্গে প্রথম নির্বাচনী জনসভা কংগ্রেস নেতা রাহুল গান্ধির।  বুধবার উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর বিধানসভার সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী নাসিম এহেসানের সমর্থনে সুবিশাল নির্বাচনী জনসভায় যোগ দিতে আসেন কংগ্রেসের যুবরাজ রাহুল গান্ধী।  এ দিন গোয়ালপোখর বিধানসভার লোধন হাইস্কুল মাঠে সংযুক্ত মোর্চা আয়োজিত জনসভায় প্রধান বক্তা রাহুল গান্ধি ছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সম্পাদিকা দীপা দাসমুন্সী,  কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য্য, উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত,  জেলা বামফন্টের আহ্বায়ক অপূর্ব পাল সহ জেলা বাম-কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ছিলেন গোয়ালপোখর,  চাকুলিয়া এবং চোপড়া,  ইসলামপুর বিধানসভার সংযুক্ত মোর্চার প্রার্থীরা।

বুধবার  দিল্লি থেকে নিজস্ব এয়ারক্রাফট করে বাগডোগরা বিমানবন্দরে নামেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি৷ এরপর তিনি হেলিকপ্টারে করে আসেন গোয়ালপোখরের লোধন হাইস্কুল মাঠে।  লোধন হাইস্কুল ময়দানে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আক্রমণের মূল লক্ষ্যই ছিল বিজেপি। মোদি সরকারের নোটবন্দী ও জি এস টি লাগু সহ কৃষি ও শ্রমিক আইনের তীব্র বিরোধিতা করেন তিনি। রাহুল গান্ধি অভিযোগ করে বলেন, করোনার সময়ে কাউকে কিছু না জানিয়ে আচমকা লকডাউন করে দিয়ে মানুষের সর্বনাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  সেইসময় গোটা দেশ যখন না খেতে পেয়ে মরছে আর তখন মোদিজি তাঁর কয়েকজন শিল্পপতি বন্ধুদের হাজার হাজার কোটি টাকা  বিলি করেছেন। এ রাজ্যের তৃণমূল সরকার কোনও কাজ বা উন্নয়ন করেনি আর এখন বলছে খেলা হবে। রাহুল গান্ধি প্রশ্ন তোলেন সড়ক হয়নি, কলেজ হয়নি তা হলে খেলা কোথায় হবে? দেশের মধ্যে পশ্চিমবঙ্গ এমন একটি প্রদেশ যেখানে কাটমানি দিয়ে কাজ নিতে হয় বলে কটাক্ষ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

বিজেপির সঙ্গে তৃণমূল জোট করেছে, কংগ্রেস কোনওদিনই বিজেপির সঙ্গে জোট করেনি, করবেও না। কংগ্রেসের সঙ্গে বিজেপি আরএসএস-এর রাজনীতির লড়াই। রাহুল গান্ধি বলেন, আমি মোদিকে ভয় পাই না বরং মোদিজি আমাকে ভয় পান।  সবশেষে কংগ্রেসের সর্বভারতীয় শীর্ষ নেতা রাহুল গান্ধি বাংলার মানুষের উদ্দেশ্যে বলেন, বিজেপিকে আটকাতে এবং বাংলাকে বাঁচাতে আপনারা সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করুন। এ দিন লোধনের জনসভা শেষ করে রাহুল গান্ধি চলে যান মাটিগারা-নকশালবাড়ি বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী শঙ্কর মালাকারের সমর্থনে এক জনসভায় যোগ দিতে। উত্তরবঙ্গে দু’টি নির্বাচনী জনসভা সেরে কংগ্রেস নেতা রাহুল গান্ধি ফিরে যান দিল্লিতে।

Published by:Simli Raha
First published:

লেটেস্ট খবর