Home /News /north-bengal /

Covid-19 Updates| Siliguri News|| হু হু করে ছড়াচ্ছে করোনা, শিলিগুড়ি-দার্জিলিংয়ে জায়গায় জায়গায় মাইক্রো কনটেইনমেন্ট জোন

Covid-19 Updates| Siliguri News|| হু হু করে ছড়াচ্ছে করোনা, শিলিগুড়ি-দার্জিলিংয়ে জায়গায় জায়গায় মাইক্রো কনটেইনমেন্ট জোন

শিলিগুড়ি-দার্জিলিংয়ে জায়গায় জায়গায় কনটেইনমেন্ট জোন। প্রতীকী ছবি।

শিলিগুড়ি-দার্জিলিংয়ে জায়গায় জায়গায় কনটেইনমেন্ট জোন। প্রতীকী ছবি।

Siliguri & Darjeeling Covid Updates: মাস্ক বিরোধী অভিযানে পুলিশ, দার্জিলিংয়ে গ্রেফতার বহু, শিলিগুড়িতে বন্ধ করা হল সেলুন, বিউটি পার্লার! 

  • Share this:

#শিলিগুড়ি: ফের বাড়ছে কোভিড গ্রাফ! তৃতীয় ঢেউ ক্রমেই পাহাড় থেকে সমতলে ঝোড়ো গতিতে আছড়ে পড়ছে। পুর নির্বাচনের আগে হু হু করে শিলিগুড়িতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় দার্জিলিংয়ের পাহাড়, সমতলের চার ব্লক এবং পুরসভার ৪৭ ওয়ার্ড মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৭৫। পুর এলাকাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। গতকাল সংখ্যাটা ছিল ৪৫। দ্বিগুনেরও বেশী আক্রান্ত হয়েছে ২৪ ঘন্টার ব্যবধানে। পাহাড়ে আক্রান্তের সংখ্যা ৮ জন। সমতলের মাটিগাড়া ব্লকেই আক্রান্ত ৪৭ জন। বাকি ৩ ব্লক মিলিয়ে নতুন করে পজিটিভ হয়েছেন ১৪ জন। দ্রুত গতিতে মেডিকেল ক্যাম্পাসেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। চিকিৎসক, নার্স, মেডিকেল পড়ুয়া এবং স্বাস্থ্য কর্মী মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। গত ২ দিনে সংখ্যাটা ৫২।

এভাবে সংক্রমণ ছড়ালে চিকিৎসা পরিষেবা যে ভেঙে পড়বে তা স্বীকার করে নিয়েছেন হাসপাতাল সুপার সঞ্জিয় মল্লিক। তাঁর দাবি, এখনও পর্যন্ত পর্যাপ্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী হাতে রয়েছে। মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। পরিস্থিতির মোকাবিলায় মাইক্রো কনটেইনমেন্ট জোন চিহ্নিত করে সংশ্লিষ্ট এলাকায় ব্যারিকেড করে দিয়েছে জেলা প্রশাসন। শিলিগুড়ির মাটিগাড়ায় দুটি এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা জেলা প্রশাসনের! আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের দুটি এলাকা সূর্যসেন পল্লি এবং আমরা পল্লির একাংশ এলাকাকে কনটেইনমেন্ট জোন করা হল। পুরসভার ৪টি ওয়ার্ডের একাংশেও কনটেইনমেন্ট জোন। ১৪, ১৯, ২৫ এবং ৩৯ নং ওয়ার্ডের একাংশে কনটেইনমেন্ট জোন করা হয়েছে। নির্দেশিকা জারি করেছে দার্জিলিং ও জলপাইগুড়ি জেলা প্রশাসন।

আরও পড়ুন: করোনা সংক্রমণে বেসামাল কলকাতা! কোন জেলায় আক্রান্ত কত? রইল স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান...

পুরসভার কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়া জানান, পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। সংক্রমিত এলাকায় স্যানিটাইজ করা হচ্ছে। এ দিকে কোভিড বিধি উড়িয়ে দিব্ব্যি চলছিল সেলুন, বিউটি পার্লার। খবর পেয়ে হানা দেয় শিলিগুড়ি পুলিশ। রবীন্দ্রনগর থেকে গ্রেফতার ১। সুভাষপল্লিতে বন্ধ করে দেওয়া হয় বিউটি পার্লার। অন্যদিকে, দার্জিলিংয়েও ধরপাকড় শুরু হয়েছে। মাস্কের বিরুদ্ধে অভিযান। বিনা মাস্কে রাস্তায় নামতেই গ্রেফতার। আজ গ্রেফতার ২০ জন। সেইসঙ্গে চলছে পুলিশের মাইকিংও।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

Tags: Coronavirus, Siliguri

পরবর্তী খবর