বহিরাগত দুষ্কৃতীরা বাংলায় অশান্তি পাকানোর আশঙ্কা! বাংলা-বিহার পুলিশের বৈঠকে একাধিক সিদ্ধান্ত

বহিরাগত দুষ্কৃতীরা বাংলায় অশান্তি পাকানোর আশঙ্কা! বাংলা-বিহার পুলিশের বৈঠকে একাধিক সিদ্ধান্ত

বাংলা-বিহার পুলিশের বৈঠক.

বিধানসভা ভোটের আগে বাংলা-বিহার পুলিশের উচ্চ পর্যায়ের বৈঠক হল উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পুলিশ জেলার সভাকক্ষে।

  • Share this:

#ইসলামপুর: বিধানসভা ভোটের আগে বাংলা-বিহার পুলিশের উচ্চ পর্যায়ের বৈঠক হল উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পুলিশ জেলার সভাকক্ষে। বৈঠক উপস্থিত ছিলেন বিহারের পূর্নিয়ার আইজি সুরেশ প্রসাদ চৌধুরী, পূর্নিয়ার পুলিশ সুপার দয়া শঙ্কর, কাটিহারের পুলিশ সুপার বিকাশ কুমার, কিষানগঞ্জের পুলিশ সুপার কুমার আশীষ। বাংলার তরফে ছিলেন উত্তরবঙ্গে আইজি বিশাল গর্গ, শিলিগুড়ির পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিংহ, ডিআইজি দার্জিলিং  অমিত পি জাভালগি, ডিআইজি মালদহ অনুপ জয়সওয়াল, পুলিশ সুপার দার্জিলিং নিম্বলকর সন্তোষ, পুলিশ সুপার মালদহ অলক রাজোরিয়া, রায়গঞ্জের পুলিশ সুপার পি ডি সুমিত কুমার এবং ইসলামপুরের পুলিশ সুপার শচীন মক্কার। সভা শেষ দুই আইজি জানিয়েছেন, বিধানসভা ভোটের সময় সমাজবিরোধীরা নির্বাচনে যাতে কোনও ধরনের অশান্তি পাকাতে না পারে তার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী এপ্রিল মাসে উত্তরবঙ্গে চার জেলার ভোট। রায়গঞ্জ, ইসলামপুর পুলিশ জেলা, মালদহ এবং দার্জলিং জেলা লাগোয়া বিহার। বিহার সীমান্তবর্তী হওয়ায় ভোটের সময় বিহার থেকে সমাজবিরোধীরা বাংলায় ঢুকে অশান্তি ছড়াতে না পারে তার জন্য আজ পুলিশের পক্ষ থেকে উত্তর দিনাজপুরের ইসলামপুরে এই উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে উত্তরবঙ্গের আইজি বিশাল গর্গ জানিয়েছেন, বিহার-বাংলার পুলিশের সমন্বয় রাখতে এই সভার আয়োজন করা হয়েছে। সভায় সমাজবিরোধী বাংলায় এসে অশান্তি পাকাতে না পারে তার জন্য বাংলা পুলিশের তরফ থেকে একটি তালিকা বিহার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।  নির্বাচনের আগে বিহার লাগোয়া নাঁকা চেকিং চালু করা হবে। একইসঙ্গে বাংলাতেও চলবে নাকা চেকিং।

পূর্নিয়ার আই সুরেশ প্রসাদ চৌধুরী জানান, নির্বাচন শান্তিপূর্ন করতে বিহার পুলিশের তরফে সবরকম সহায়তা করবে। ভোটের আগেই চালু হবে সীমান্ত এলাকায় নাকা চেকিং। বিহারের সমাজবিরোধীদের তালিকা বাংলার পুলিশ, তাদের হাতে তুলে দিয়েছে। পাশাপাশি সীমান্তবর্তী থানাগুলি অপরাধী গ্রেফতার সবরকম সহায়তা করবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

Uttam Paul

Published by:Shubhagata Dey
First published:

লেটেস্ট খবর