Home /News /north-bengal /
Weather Report: গত রাতে টানা ৪ ঘন্টায় ১৫৫ মিলিমিটার, মেঘ সরতেই যেন হাফ ছেড়ে বাঁচল শিলিগুড়ি

Weather Report: গত রাতে টানা ৪ ঘন্টায় ১৫৫ মিলিমিটার, মেঘ সরতেই যেন হাফ ছেড়ে বাঁচল শিলিগুড়ি

মাটিগাড়া, নকশালবাড়ি, ফাঁসিদেওয়া, খড়িবাড়ির একাংশও জল ডুবে ছিল। ফাঁসিদেওয়ায় তো পথ অবরোধও করে স্থানীয়রা।

  • Share this:

#শিলিগুড়ি: অবশেষে স্বস্তি! মেঘ সরতেই যেন হাফ ছেড়ে বাঁচলেন ওরা। রোদ উঠতেই শুকনো মুখে ফিরে এলো হাসি। গত রাত থেকে কিছুই খাওয়া দাওয়া হয়নি। কপালে দুশ্চিন্তার ভাঁজ। আজ রাতে কি দু'মুঠো খাবার উঠবে না? হ্যাঁ, এমনটাই অবস্থা গিয়ে দাঁড়িয়েছিল। গত রাতে টানা ৪ ঘন্টায় ১৫৫ মিলিমিটার বৃষ্টিতে গোটা শিলিগুড়ি কার্যত ছিল জলের তলায়। নীচু এলাকা তো বটেই, শহরের প্রধান তিন রাস্তা হিলকার্ট রোড, বিধান রোড, সেবক রোডের ওপর সিয়ে জল বয়েছে। কলেজপাড়া, হাকিমপাড়াও ছিল জল থই থই। যা শেষ কবে দেখেছিল শহর, তা মনে করতে পারছে না শিলিগুড়ি৷ রাতভর ঘুম উড়ে গিয়েছিল শহরের। মাঝ রাতের পর বৃষ্টি কমতে শুরু করে। সকাল থেকে বৃষ্টি না হলেও আকাশের মুখ ছিল ভার। জলবন্দী শহরবাসীরও ছিল একই করুণ পরিস্থিতি।

আরও পড়ুন: বর্ষা ঢুকে গেলেও অস্বস্তি কমছে না, আজকেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস, কখন, কোথায়

অন্য এলাকায় জল নামলেও নীচু ওয়ার্ডগুলো আজও দিনভর ছিল জলের তলায়। পুরসভার ৫, ৩১, ৩২, ৪০, ৪১, ৪৬ নং ওয়ার্ড কার্যত জলবন্দী ছিল। বাড়ছিল ক্ষোভ। কেনই ব হবে না! ফি বর্ষাতেই জলবন্দী অবস্থা থেকে বের হতে পারছে না তারা। পুরসভার ক্ষমতার হাত বদল হয়েছে। বাম, কংগ্রেস, বাম হয়ে এখন চেয়ারে তৃণমূল। সমস্যা সেই তিমিরেই! সকাল থেকেই রাস্তায় নেমে পড়েন পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার। সঙ্গে মেয়র পারিষদ মানিক দে সহ অন্য কাউন্সিলরেরা। জলবন্দী ওয়ার্ড পরিদর্শন করে মানুষের কথা শোনেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেহাল নিকাশীর জন্যেই এই দূর্ভোগ। একই সুর বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের গলাতেও। তিনি বলেন সঠিক পরিকল্পনার অভাবেই আজ শহরে জল যন্ত্রণা। যদিও তা মানতে চাননি ডেপুটি মেয়র। তিনি পালটা বলেন, মাস তিনেক আগে থেকেই পরিকল্পনা নেওয়া হয়েছিল। নাগাড়ে ১৫৫ মিমি বৃষ্টি হওয়ায় জলবন্দী হয়ে পড়ে শহর।

আরও পড়ুন: বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির তাণ্ডব অল্প কিছুক্ষণের মধ্যেই কলকাতায়, আবহাওয়ার এই মুহূর্তের মেগা আপডেট

শুধু শহরই নয়, মাটিগাড়া, নকশালবাড়ি, ফাঁসিদেওয়া, খড়িবাড়ির একাংশও জল ডুবে ছিল। ফাঁসিদেওয়ায় তো পথ অবরোধও করে স্থানীয়রা। ভোট বয়কটের ডাক দেয়।

Partha Sarkar

Published by:Teesta Barman
First published:

Tags: Bengal Weather, Siliguri, Weather Report

পরবর্তী খবর