corona virus btn
corona virus btn
Loading

টানা ঝড় ও শিলাবৃষ্টিতে বিপর্যস্ত উত্তর দিনাজপুরের একাধিক এলাকা

টানা ঝড় ও শিলাবৃষ্টিতে বিপর্যস্ত উত্তর দিনাজপুরের একাধিক এলাকা

এদিনের ভোরের বৃষ্টিতে মাঠের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে ইটাহার ব্লকের বানবোল, জয়হাট, মারনাই সহ বেশ কয়েকটি গ্রামগুলিতে।

  • Share this:

#উত্তর দিনাজপুর: এক দিকে লকডাউনে চরম সমস্যায় পরেছে চাষীরা, তার মধ্যে প্রবল ঝড় ও শিলা বৃষ্টিতে মাঠের ফসল সহ ঘরবাড়ি ব্যাপার ক্ষতি হওয়ায় মাথায় হাত পরেছে ইটাহার ব্লকে চাষীরা। মঙ্গলবার ভোররাত থেকে প্রায় ঘন্টা দেড়েকের টানা ঝড় ও শিলাবৃষ্টিতে বিপর্যস্ত হল উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লক সহ বিভিন্ন এলাকা। কয়েক ঘন্টার বৃষ্টিতে শিলা পড়ে বরফে সাদা চেহারা নেয় রাস্তাঘাট থেকে বাড়ির উঠান।

এদিনের ভোরের বৃষ্টিতে মাঠের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে ইটাহার ব্লকের বানবোল, জয়হাট, মারনাই সহ বেশ কয়েকটি গ্রামগুলিতে। ওই এলাকার ভুট্টা, ধান, গম, পটল, ঝিঙা সহ অন্যান্য ফসল ও সব্জী মাঠেই নষ্ট হওয়ার পাশাপাশি তাদের ঘরবাড়িও ক্ষতি হয়েছে। এই পরিস্থিতিতে মাথায় হাত পড়েছে চাষীদের। এমনিতে করোনা সংক্রমনে রুখতে দেশ সহ রাজ্যেও চলছে দীর্ঘ লকডাউন। এই দীর্ঘ লকডাউনের ফলে আর্থিক ক্ষতির মুখে পরেছে চাষীরা। তার উপর এই শিলাবৃষ্টি জেরে আরো সমস্যায় পড়েছেন তারা চাষীরা। নৃপেন সরকার নামে চাষী জানিয়েছেন, একদিকে লকডাউনের ফলে চরম সমস্যায় পরে আছি, তার মধ্যে এই শিলা বৃষ্টিতে জমির ফসল নষ্ট হওয়ার পাশাপাশি ঘরবাড়ির ক্ষতি হয়েছে।

এই অবস্থায় এখন কি করবো তা ভেবেই উঠতে পারছি না।স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য জানিয়েছেন,ঘটনার পরই ইটাহারের বিধায়ক অমল আচার্যকে জানানো হয়েছে।তিনি ক্ষতিগ্রস্থদের সাহায্যের আশ্বাষ দিয়েছেন।বেলা বাড়লেও ক্ষতিগ্রস্থদের কোন রকম সরকারি সাহায্য না আসায় হতাশ হয়ে পড়েছে।ক্ষতিগ্রস্থরা সাহা্য্যের জন্য রাস্তায় উপস্থিত হয়েছেন।

First published: April 28, 2020, 8:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर