Home /News /north-bengal /
Uttar Dinajpur: ক্লাসরুম থেকে উদ্ধার ৪০-৫০টি বিষধর সাপ, আতঙ্ক চোপড়ায়

Uttar Dinajpur: ক্লাসরুম থেকে উদ্ধার ৪০-৫০টি বিষধর সাপ, আতঙ্ক চোপড়ায়

জানা গিয়েছে, স্কুল বন্ধ থাকার পর থেকে স্কুল প্রাঙ্গনে মাঝেমধ্যেই সাপ দেখতে পেত গ্রামবাসীরা

  • Share this:

    #উত্তর দিনাজপুর: চোপড়া ব্লকের সুকদেবপুর প্রাথমিক বিদ্যালয়ে সাপের আতঙ্কে আতঙ্কিত গ্রামবাসীরা। জানা গিয়েছে, স্কুল বন্ধ থাকার পর থেকে স্কুল প্রাঙ্গনে মাঝেমধ্যেই সাপ দেখতে পেত গ্রামবাসীরা। খবর জানাজানি হতেই গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে নিয়ে আসে গ্রামবাসীরা।

    শুক্রবার দুপুরে খবর দেওয়া হয় পশু প্রেমি সংস্থার সদস্যদের। খবর পেয়ে স্কুলে ছুটে আসেন তারা। স্কুলের একটি ঘর থেকে বেশ কয়েকটি বিষধর সাপ ও সাপের ডিম উদ্ধার করা হয়। প্রায় ৪০-৫০ টি সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। উদ্রা করা সাপগুলি বনদফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন পশু প্রেমি সংস্থার সদস্য দেবাশীষ মুখোপাধ্যায়।

    আরও পড়ুন: মর্মান্তিক! পুকুরের জলে ভাসছিল মা ও ২ শিশুর মৃতদেহ, চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরে

    আরও পড়ুন: দ্রৌপদী মুর্মুর জয়ের সেলিব্রেশন, বঙ্গ বিজেপির এক জেলা সভাপতির অবাক করা উচ্ছ্বাস

    অন্যদিকে, হাতির আতঙ্কে দিশেহারা ধূপগুড়ির মল্লিকশোভা গ্রাম! সন্তানদের নিয়ে তখন সুখনিদ্রায় ছিলেন সমসের আলি। আচমকাই বিকট শব্দ ঘুম ভাঙতেই দেখেন ঘরের ভিতরে কোন একটা বস্তু নড়ছে। ভাল করে দেখতেই বুঝতে পারেন হাতির শুঁড়, এরপরে চিৎকার করে ঘর থেকে তিন সন্তানকে নিয়ে দৌড়ে পালিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচলেন সমসের আলি ও তাঁর পরিবার। হাতির হামলায় ক্ষতিগ্রস্ত চার-চারটি বাড়ি। শুক্রবার ভোর রাতে শাবক সহ ১২ টি হাতির একটি দল সোনাখালি জঙ্গল থেকে বেরিয়ে মল্লিকশোভা গ্রামে ঢুকে পরে। হাতির পাল রীতিমতো তাণ্ডব চালিয়ে ক্ষতিগ্রস্ত করে বাশ বাগান, কলা বাগান-সহ বেশ কিছু বাড়িও।

    Chanchal Modak
    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Uttar Dinajpur

    পরবর্তী খবর