নিঃখরচায় প্রৌঢ়ার হাঁটুতে অস্ত্রোপচার করে শিরোনামে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ

নিঃখরচায় প্রৌঢ়ার হাঁটুতে অস্ত্রোপচার করে শিরোনামে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ
  • Share this:

#শিলিগুড়ি: জবাব দিয়েছিল হাঁটু । ব্যথায় কাবু পয়ষট্টি বছরের তাহাযান বেওয়ার সমস্যা সমাধান করল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। নিঃখরচায় প্রৌঢ়ার বাঁ পায়ের নি রিপ্লেসমেন্ট করলেন হাসপাতালের চিকিৎসকেরা। কলকাতা মেডিক্যালের পর এই প্রথমবার হাঁটু প্রতিস্থাপন হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

বাঁ হাঁটুর ব্যথায় নাজেহাল হচ্ছিলেন জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের ভোলাপাড়ার বাসিন্দা তাহাযান বেওয়া। কিন্তু বেসরকারি হাসপাতালে হাঁটু বদলানোর খরচ অনেক। তাই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে হাঁটুর ব্যথার চিকিৎসা করাতে যান প্রৌঢ়া। তাঁর বাঁ হাঁটু বেঁকে গিয়েছিল। হাসপাতালে নিঃখরচায় তাঁর হাঁটু প্রতিস্থাপন করেন চিকিৎসকেরা। এখন অনেকটাই সুস্থ তাহাযান বিবি।

হিপ রিপ্লেসমেন্ট আগে হলেও....নি-রিপ্লেসমেন্ট প্রথমবার হল উত্তরবঙ্গ মেডিক্যালে। সম্প্রতি উত্তরবঙ্গ মেডিক্যালে অস্থি বিভাগের জন্য আলাদা ওটি খোলা হয়েছে। আনা হয়েছে অত্যাধুনিক সরঞ্জামও। বেসরকারি হাসপাতালে এই ধরণের অস্ত্রোপচারের খরচ দেড় থেকে দু লক্ষ টাকা।

এবার আর হাঁটর অস্ত্রোপচারের জন্য বেসরকারি হাসপাতাল কিংবা কলকাতায় ছুটতে হবে না উত্তরবঙ্গের বাসিন্দাদের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালেই নিঃখরচায় মিলবে সবরকম অত্যাধুনিক সুবিধা।

First published: 03:36:37 PM Jun 09, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर