corona virus btn
corona virus btn
Loading

সিবিআই তদন্তের দাবি, হাইকোর্টে  হেমতাবাদের বিধায়কের রহস্যমৃত্যু মামলার জরুরি শুনানি সোমবার 

সিবিআই তদন্তের দাবি, হাইকোর্টে  হেমতাবাদের বিধায়কের রহস্যমৃত্যু মামলার জরুরি শুনানি সোমবার 
প্রতীকী চিত্র।

বিধায়কের পরিবারের প্রশ্ন ,উত্তর দিনাজপুর পুলিশ আধিকারিকরা কী ভাবে ময়নাতদন্তের আগেই সংবাদ মাধ্যমে বলে দেন বিধায়কের মৃত্যু সম্ভবত আত্মহত্যার ঘটনা?

  • Share this:

#কলকাতা: হেমতাবাদের বিধায়কের মৃত্যু রহস্যভেদে সিবিআই তদন্ত চেয়ে করা মামলার জরুরি শুনানি হবে হাইকোর্টে। সোমবার এই মৃত্যু মামলার জরুরি শুনানি হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। বিচারপতি শিবকান্ত প্রসাদের বেঞ্চে এই শুনানি হবে দুপুর ১২ টা৩০ মিনিট নাগাদ। প্রধান বিচারপতি সচিবালয় থেকে শনিবার জরুরি শুনানির কথা জানানো হয় বিধায়কের পরিবারকে।

নিউজ ১৮ বাংলাকে জরুরি শুনানির কথা জানিয়েছেন পরিবারের আইনজীবী ব্রজেশ ঝা। উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক দেবেন রায়ের মৃত্যু রহস্যভেদে শুক্রবার মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে।সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের করেন প্রয়াত বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়। রাজ্যের তদন্তকারী সংস্থার অধীনে হেমতাবাদের বিধায়কের মৃত্যুর তদন্ত সঠিকভাবে হতে পারে না, এমনই অভিযোগের ভিত্তিতে এই মামলা।

বিধায়কের পরিবারের প্রশ্ন ,উত্তর দিনাজপুর পুলিশ আধিকারিকরা কী ভাবে ময়নাতদন্তের আগেই সংবাদ মাধ্যমে বলে দেন বিধায়কের মৃত্যু সম্ভবত আত্মহত্যার ঘটনা? রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সেই দলের একাধিক নেতা সোশ্যাল সাইটে বিধায়কের মৃত্যুকে আত্মহত্যা বলে অভিহিত করেছেন। তাই মৃত বিধায়কের স্ত্রী মনে করন শাসকদলের ছত্রছায়ায় থাকা রাজ্য পুলিশের পক্ষে মৃত্যুর সঠিক রহস্যভেদ সম্ভব নয়।

মদন তামাং হত্যা মামলার সুপ্রিম কোর্টের একটি রায়কে হাতিয়ার করা হয়েছে মামলায়। চাঁদিমা রায়ের আইনজীবী ব্রজেশ ঝা'র কথায়, "রাজ্যে পরপর ঝুলন্ত অবস্থায় দেহ উদ্ধার হচ্ছে । একটা ট্রাডিশন রাজ্যে শুরু হয়ে গিয়েছে। সেই ট্রাডিশনে সর্বশেষ সংযোজন দেবেন রায়। কী ভাবে একই কায়দায় এমন ঘটনা বারবার ঘটছে তার রহস্য ভেদ করা প্রয়োজন। সিবিআই তদন্ত হলে সেই রহস্য বের হবে বলে আশা করি।"

কলকাতা হাইকোর্টে জরুরি ভিত্তিতে মামলার শুনানি চেয়েছিলেন প্রয়াত বিধায়কের স্ত্রী। শুক্রবার দুপুরে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে যোগাযোগ করেন পরিবারের লোকজন। তারই ভিত্তিতে শনিবার প্রধান বিচারপতির সচিবালয় থেকে জরুরি ভিত্তিতে মামলার শুনানির কথা জানানো হয়। আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি জানাচ্ছেন, "করোনা আবহে হাইকোর্ট বন্ধ। তাই অনলাইনে মামলা দায়ের করি। নথি সংরক্ষণ করতে দ্রুত শুনানির জন্য উদ্যোগ নেওয়া হয়।"

সুবিচারের বিষয়ে আশাবাদী পরিবার। ২০১৬ থেকে হেমতাবাদের বিধায়ক ছিলেন দেবেন রায়। সিপিআইএমের টিকিটে জিতে এলে পরে বিজেপিতে যোগ দেন। রাজ্যের এক বিধায়কের অস্বাভাবিক মৃত্যুর বিষয়টি অনুধাবন করেই জরুরি শুনানির নির্দেশ বলছেন বিধায়কের পরিবারের আইনজীবীরা।

Published by: Arka Deb
First published: July 18, 2020, 11:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर