corona virus btn
corona virus btn
Loading

দিলীপ ঘোষের ওপর আক্রমণের পরদিনই আরও কোণঠাসা বিমল গুরুং

দিলীপ ঘোষের ওপর আক্রমণের পরদিনই আরও কোণঠাসা বিমল গুরুং
File Photo

দিলীপ ঘোষের ওপর আক্রমণের পরদিনই আরও কোণঠাসা হলেন বিমল গুরুং।

  • Share this:

#দার্জিলিং:  দিলীপ ঘোষের ওপর আক্রমণের পরদিনই আরও কোণঠাসা হলেন বিমল গুরুং। পাহাড়ের নতুন নেতা হিসাবে জনপ্রতিনিধিদেরও সমর্থন আদায় করে নিলেন বিনয় তামাং। কার্শিয়াঙের পুরসভার সব মোর্চা কাউন্সিলররা বিনয়ের পাশে। বিমলের সঙ্গ ছাড়লেন একদা তার ডানহাত স্যামুয়েল গুরুংও। যদিও একাধিক মামলায় অভিযুক্ত বিমলের পাশে থাকছেন রাজ্য বিজেপি সভাপতি। তাঁর সিকিমযাত্রা নিয়েও প্রশ্ন উঠছে।

পাহাড়ে বিমলের প্রভাব আরও খর্ব হচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি এবার বিনয় তামাঙকে সমর্থন মোর্চা জনপ্রতিনিধিদেরও । শুক্রবার নজিরবিহীনভাবে একগুচ্ছ মোর্চা কাউন্সিলর সমর্থন জানালেন বিনয় তামাঙকে। পাহাড়ের অবিসংবাদিত নেতা হিসাবে উত্থান হল বিনয়ের।

কার্শিয়াঙের পুরসভার মোর্চা পরিচালনাধীন পুরবোর্ডের সব কাউন্সিলরা বিনয়ের পাশে ৷ কালিম্পঙের মোর্চা শাখাও সমর্থন জানান ৷ এর মধ্যে বেশিরভাগই বিমল গুরুঙের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন ৷

বিমল গুরুঙের সঙ্গ ছেড়েছেন তার ডানহাত স্যামুয়েল গুরুংও। বিমলের হয়ে জিটির কাজ নিয়ন্ত্রণ করতেন স্যামুয়েল। এখনও গোপন ডেরায় নিজের রাজ্যপাট হাতছাড়া হওয়াটা দেখতে হচ্ছে একদা পাহাড়ের মুকুটহীন সম্রাটকে।

পাহাড়ে জনসমর্থন হারালেও বিমলের পক্ষেই রয়েছেন দিলীপ ঘোষ। শুক্রবার দার্জিলিঙ ছাড়ার আগে বিমল গুরুঙের সঙ্গে ফোনে কথাও বলেন বিজেপি রাজ্য সভাপতি। সেখানেই দেন পাশে থাকার বার্তা। বিমল গুরুঙকে দিলীপ ঘোষ বলেন, ‘‘ আপনি ৪ মাস ধরে মার খাচ্ছেন। আমি ১ দিন মার খেয়েই বুঝেছি। আপনার বিরুদ্ধে রাজনীতি চলছে। গুন্ডা দিয়ে গন্ডগোল পাকানো হচ্ছে। আর দোষ হচ্ছে আপনার নামে ৷ ’’

বিমলকে সমর্থন জানিয়ে ঝটিকা সফরে সিকিমে পৌঁছন রাজ্য বিজেপি সভাপতি। সেখানে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করলেও কি লক্ষ্যে দিলীপবাবুর সিকিম সফর, তা স্পষ্ট হয়নি। বনধ উঠলেও ঝামেলা এড়াতে এখনই রাজনৈতিক দল ও পর্যটকদের পাহাড়ে না আসার আবেদন রাজ্য সরকারের।

First published: October 6, 2017, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर