• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Bangla News: আসছিল অরুণাচল থেকে-যাচ্ছিল গুজরাত, ট্রাকে উদ্ধার মা ও সন্তান! তবে, মানুষ নয়...

Bangla News: আসছিল অরুণাচল থেকে-যাচ্ছিল গুজরাত, ট্রাকে উদ্ধার মা ও সন্তান! তবে, মানুষ নয়...

আটক হাতি! (প্রতীকী ছবি)

আটক হাতি! (প্রতীকী ছবি)

Bangla News: জলপাইগুড়ি-তিস্তা সেতু সংলগ্ন বন দফতরের চেকপোস্টে ট্রাকটিকে আটকে তল্লাশি চালাতেই ভিতরে মেলে দুটি হাতি।

  • Share this:

    #জলপাইগুড়ি: হাতি পাচারের চেষ্টা রুখে দিল রাজ্য বন দফতর। অরুণাচল প্রদেশ থেকে ট্রাকে করে দুটি হাতিকে নিয়ে যাওয়া হচ্ছিল গুজরাতে। কিন্তু মাঝপথেই বাংলার সীমান্তের মধ্যেই বানচাল হয়ে গেল সেই প্রচেষ্টা। অবৈধভাবেই হাতি দুটিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ উঠেছে। কিন্তু রাজ্য বন দফতরের তৎপরতায় পশ্চিমবঙ্গের সীমানা পেরোতে পারল না ট্রাকটি। জলপাইগুড়ি-তিস্তা সেতু সংলগ্ন বন দফতরের চেকপোস্টে ট্রাকটিকে আটকে তল্লাশি চালাতেই ভিতরে মেলে দুটি হাতি।

    জান গিয়েছে, রবিবার গভীর রাতে তিস্তা সেতু সংলগ্ন চেকপোস্টে ট্রাকটিকে রোখা হলে ভিতরে মেলে ওই হাতিদুটি। একটি পূর্ণবয়স্ক মা হাতি ও তার সন্তান ছিল ট্রাকের ভিতরে। জিজ্ঞাসাবাদের মুখে ট্রাকের চালক জানান, সেটি আসছিল অরুণাচল প্রদেশ থেকে। আর নিয়ে যাওয়া হচ্ছিল গুজরাতে।

    আরও পড়ুন: 'BJP ভাইরাস-শ্যামপোকা', দিনহাটায় 'একমাত্র ভ্যাকসিনের' খোঁজ দিলেন অভিষেক

    এক রাজ্য থেকে অন্য রাজ্যে হাতি আকছাড় নিয়ে যাওয়া হয়। কিন্তু তার জন্য থাকে বৈধ কাগজপত্র। এক্ষেত্রে তেমন কোন বৈধ কাগজপত্র ছিল না বলেই দুটি হাতি সহ ট্রাকটি আটক করা হয়। একইসঙ্গে হাতি দুটির সঙ্গে থাকা মাহুত ও ট্রাক ড্রাইভারকেও আটক করা হয়েছে। রবিবার রাতেই হাতি দুটিকে গরুমারা জাতীয় উদ্যানে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা। কী উদ্দেশ্যে হাতিদুটিকে নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

    আরও পড়ুন: 'BJP-র পক্ষে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?' ফের বিস্ফোরক তথাগত রায়! নিশানায় কে?

    যদিও আপাতত জানা গিয়েছে, গুজরাতের একটি মন্দিরে দান করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল ওই হাতিদুটিকে। তাদের আনা হচ্ছিল অরুণাচল প্রদেশ থেকে। তবে, জানা গিয়েছে, অসম বন দফতরও ট্রাকটিকে ওই রাজ্যের চেকপোস্টে আটকানোর চেষ্টা করলেও পারেননি। তাই খবর দেওয়া হয় পশ্চিমবঙ্গ বনবিভাগে। সেই খবর রাত সাড়ে ১১টা নাগাদ জলপাইগুড়ির তিস্তা ফরেস্ট চেকপোস্টে বনকর্মীরা ওই ট্রাকটিকে আটক করে। সত্যিই কি দানের উদ্দেশ্যে হাতিদুটিকে নিয়ে যাওয়া হচ্ছিল, নাকি অন্য কোন উদ্দেশ্য ছিল, তা খতিয়ে দেখছেন বন দফতরের আধিকারিকরা।

    Published by:Suman Biswas
    First published: