Home /News /north-bengal /
Train Cancelled|| ওভারহেড তারে কাজের জন্য বাতিল একাধিক প্যাসেঞ্জার ট্রেন! কোন কোন ট্রেন বাতিল হল জানেন?

Train Cancelled|| ওভারহেড তারে কাজের জন্য বাতিল একাধিক প্যাসেঞ্জার ট্রেন! কোন কোন ট্রেন বাতিল হল জানেন?

Train Cancelled: ওভারহেড ইলেকট্রিক কাজের সংস্কার করা হচ্ছে রেলের পক্ষ থেকে। তার জেরে মালদহ ও কাঠিয়ার ডিভিশনের একাধিক ট্রেন বাতিল করা হয়েছে।

  • Share this:

    #মালদহ: পূর্ব রেলের কাটিহার ডিভিশনের বেশ কিছু এলাকায় রেল লাইনের ওভারহেড ইলেক্ট্রিকের কাজ শুরু হয়েছে। কিছু এলাকায় ওভারহেড ইলেকট্রিক কাজের সংস্কার করা হচ্ছে রেলের পক্ষ থেকে। তার জেরে মালদহ ও কাঠিয়ার ডিভিশনের একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। (১৫৭০৯) মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি ও (১৫৭১০) নিউ জলপাইগুড়ি-মালদহ টাউন এক্সপ্রেস বাতিল করা হয়েছে। (০৭৫১৯) মালদহ কোর্ট স্টেশন-শিলিগুড়ি জংশন, (০৭৫২০) শিলিগুড়ি জংশন-মালদহ কোর্ট স্টেশন ডেমু বাতিল করা হয়েছে।

    এ ছাড়াও কাটিহার ডিভিশনের আরও দু-জোড়া ট্রেন বাতিল রয়েছে। আগামী ১ মে পর্যন্ত ট্রেনগুলি বাতিলের বিজ্ঞপ্তি জারি করেছে রেল। মালদহ কোর্ট স্টেশন থেকে শিলিগুড়িগামী ডেমু ট্রেনটি বাতিল থাকায় সমস্যায় পড়েছেন মালদহ জেলার বিভিন্ন প্রান্তের নিত্যযাত্রীরা। উত্তর মালদহের বিভিন্ন এলাকায় সরকারি ও বেসরকারি কর্মীরা এ ট্রেনের ওপর নির্ভরশীল। প্রতিদিন কোর্ট স্টেশন থেকে ৮.৪৫ মিনিটে ট্রেন ছাড়ে। এই সময় এই সমস্ত অফিস যাত্রীরা ট্রেনটিতে করে সামসী, একলাখী, ভালুকা, হরিশ্চন্দ্রপুর সহ অন্যান্য স্টেশন পর্যন্ত যাতায়াত করেন।

    আরও পড়ুন: ঘণ্টাখানেকের মধ্যে ঝেঁপে নামবে বৃষ্টি! কোন কোন জেলায় মিলবে স্বস্তি? রইল Latest updates...

    ডেলি প্যাসেঞ্জারদের একাংশের অভিযোগ, গত একমাস ধরে মাঝেমধ্যেই এটেল-এর পক্ষ থেকে ডেমু ট্রেন বাতিল করা হচ্ছে। কখনও ট্রেন ছাড়ার আগের মুহূর্তে বাতিল ঘোষণা করা হচ্ছে, আবার কখনও একদিন আগে বিজ্ঞপ্তি জারি করে বাতিলের তালিকা প্রকাশ করছে রেল। এতে চরম সমস্যায় পড়ছেন রেলযাত্রীদের একাংশ। অনেকেই স্টেশনে এসে ফিরে যাচ্ছেন।

    আরও পড়ুন: স্বস্তির খবর! ৪৮ ঘণ্টায় আমূল বদলাবে আবহাওয়া! দক্ষিণের কোন কোন জেলায় বৃষ্টি হবে? জানুন...

    রেল সূত্রে জানা গিয়েছে, ডেমু ট্রেন সহ অন্যান্য দিনের ট্রেন গুলি বাতিল দেখার মূল কারণ লাইনের ওপর ইলেকট্রিক ওভারহেডের সংস্কার কাজ। যেহেতু এই ট্রেন গুলি দিনের বেলায় চলাচল করে তাই কাজের অসুবিধা হতে পারে। টাইটেল-এর পক্ষ থেকে বাতিল করা হয়েছে। তবে রেলযাত্রীদের ক্ষোভ, মাঝেমধ্যে কারণ ছাড়াই ট্রেনটিকে বাতিল করা হচ্ছে। নিত্যযাত্রী সুমন সাহা বলেন, হঠাৎ করেই রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে ট্রেন বাতিল। অফিস টাইমে আর অন্য কোনও ট্রেন নেই। বাধ্য হয়ে আমাদের ভোরবেলা কোনও দূরপাল্লার ট্রেন ধরতে হয়। ট্রেনটি যাতে নিয়মিত চলাচল করে তারই দাবি জানাই।

    ট্রেন পরিষেবা নিয়মিত চালু রাখতে মালদহ জেলা রেলওয়ে ডেইলি প্যাসেঞ্জার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রেলের কাছে ডেপুটেশন দেওয়ার প্রস্তুতি শুরু করেছে।

    Harashit Singha

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Malda, Train Cancelled

    পরবর্তী খবর