Home /News /north-bengal /

Train accident in North Bengal: দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার ২৫০ জন যাত্রী, জেনে নিন রেলের হেল্পলাইন নম্বর

Train accident in North Bengal: দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার ২৫০ জন যাত্রী, জেনে নিন রেলের হেল্পলাইন নম্বর

উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে লাইনচ্যুত হয়েছে পটনা থেকে গুয়াহাটিগামী বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস

  • Share this:

    #ময়নাগুড়ি: উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে লাইনচ্যুত হয়েছে পটনা থেকে গুয়াহাটিগামী বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার ময়নাগুড়ির দোমোহনি এলাকায় দুর্ঘটনা ঘটে। ট্রেনটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার জেরে বহু যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

    আরপিএফ সূত্রে জানা যায়, ইতিমধ্যেই ২৫০ জন যাত্রীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। তবে, ঘটনাস্থলে রয়েছে আলোর সমস্যা, কাজেই উদ্ধারকার্যে সমস্যা হচ্ছে। রেলের হেল্পলাইন নম্বর 036.2731622/ 036.2731623

    ময়নাগুড়ি দুর্ঘটনায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। বিভিন্ন ব্লক থেকে ৩০ টি অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে ইতিমধ্যেই। প্রস্তুত এমারজেন্সি টিম, প্রস্তুত জলপাইগুড়ি জেলা হাসপাতাল। এখনও পর্যন্ত তিন জনের দেহ উদ্ধার হয়েছে, ময়নাগুড়ি হাসপাতালে ১৬ জনকে নিয়ে যাওয়া হয়েছে। ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতর আহত অবস্থায় জলপাইগুড়ি জেলা হাসপাতালে ১০ জনকে আনা হয়েছে।

    জানা গিয়েছে, বিকানের-গৌহাটি এক্সপ্রেসের ৬টি বগি লাইনচ্যূত হয়ে গিয়েছে। একটি বগির উপর উঠে গিয়েছে আরেকটি বগি। ফলে মৃত্যুর সংখ্যা অনেকটাই বাড়তে পারে। এদিন বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। তবে, কত মানুষের মৃত্যু ঘটতে পারে, তা এখনই বোঝা যাচ্ছে না।

    Bikaner-Ghy 15633 ট্রেনটির ৬টি বগি দুমড়ে-মুচড়ে গিয়েছে। রেল লাইনের ধারেই এখনও পড়ে রয়েছেন বহু মানুষ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, প্রযুক্তিগত কোনও ত্রুটির কারণেই এমন হয়ে থাকতে পারে। রেল লাইনে ফাটলের কারণেও এমন হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আর প্রবল গতির কারণেই একটি বগির উপর আরেকটি বগি উঠে যায় বলে জানা গিয়েছে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Train Accident

    পরবর্তী খবর