corona virus btn
corona virus btn
Loading

Lockdown 4.0| লকডাউনে বন্ধ সেলুন, দুর্দশাগ্রস্থ কেশ-শিল্পীদের আর্থিক সাহায্য মালদহে

Lockdown 4.0| লকডাউনে বন্ধ সেলুন, দুর্দশাগ্রস্থ কেশ-শিল্পীদের আর্থিক সাহায্য মালদহে
কেশশিল্পীদের আর্থিক সাহায্য

সংগঠনের তরফ থেকে শুক্রবার ব্লকের প্রায় আশি জন কেশ শিল্পীর হাতে নগদ ২ হাজার টাকা করে তুলে দেওয়া হল। এর পাশাপাশি সাংসারিক কিছু প্রযোজনীয় জিনিসও তুলে দেওয়া হয়।

  • Share this:

#মালদহ: লকডাউনে দুই মাস ধরে কর্মহীন হয়ে রয়েছেন কেশ শিল্পীরা। প্রায় দুই মাস ধরে বন্ধ হয়ে রয়েছে সেলুন। বিকল্প  পথ না থাকায় সম্পূর্ণ বন্ধ উপার্জন। সংসার চালাতে হিমসিম অবস্থা। অনেককে কার্যত অর্ধাহারে দিন কাটাতে হচ্ছে। এই অবস্থায়  কেশ শিল্পীদের পাশে দাঁড়াল গাজোল মার্চেন্ট অ্যাসোসিয়েশন।

সংগঠনের তরফ থেকে শুক্রবার ব্লকের প্রায় আশি জন কেশ শিল্পীর হাতে নগদ ২ হাজার টাকা করে তুলে দেওয়া হল। এর পাশাপাশি সাংসারিক কিছু প্রযোজনীয় জিনিসও তুলে দেওয়া হয়। কেশ শিল্পীদের  পাশাপাশি আরও দশ জন ফুটপাত ব্যবসায়ী, খাবারের দোকানীদেরও একইভাবে নগদ ২ হাজার টাকা এবং অন্যান্য জিনিস পত্র তুলে দেওয়া হয়।

গাজোলের সরকার পাড়া এলাকায় সংগঠনের কার্যালয় থেকে সামাজিক দুরত্বের বিধি মেনে ওই সাহায্য তুলে দেওয়া হয়।  উপস্থিত ছিলেন গাজোল থানার পুলিশ এবং ব্লক প্রশাসনের কর্তারা। এভাবে আর্থিক সাহায্য পেয়ে খুশি দরিদ্র কেশ শিল্পীরা।

সরকারি ভাবে রেশনের চাল, আটা পেলেও অন্যান্য সামগ্রী কেনার মতো নগদ অর্থ হাতে না থাকায় সমস্যায় পড়তে হচ্ছিল। ব্যবসায়ী সমিতি পাশে দাঁড়ানোয় আপাতত খাবারের সমস্যা মিটবে বলে জানিয়েছেন তাঁরা।

Published by: Arindam Gupta
First published: May 22, 2020, 11:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर