corona virus btn
corona virus btn
Loading

ধসে ক্ষতিগ্রস্ত ৮০ মিটার রেল লাইন, বন্ধ শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা

ধসে ক্ষতিগ্রস্ত ৮০ মিটার রেল লাইন, বন্ধ শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা
এছাড়াও ঘুর পথে চলছিল বেশ কয়েকটি ট্রেন। আজ স্বাভাবিক রুটে চলাচল শুরু করা সম্ভব হয়েছে । আলিপুরদুয়ার থেকে এনজিপি গামি রুটি ট্রেন চলাচল শুরু হয়েছে ।

শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা আপাতত বন্ধ। ধস সরিয়ে কবে চালু হবে টয়ট্রেন? রেলের ইনজিনিয়রদের কাছেও উত্তর নেই।

  • Share this:

#শিলিগুড়ি: দার্জিলিং পাহাড়ে অবিরাম বৃষ্টির জের। রংটং ও কার্শিয়ঙের মাঝে টয়ট্রেনের লাইনের একাধিক অংশে ধস। শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা আপাতত বন্ধ। ধস সরিয়ে কবে চালু হবে টয়ট্রেন? রেলের ইনজিনিয়রদের কাছেও উত্তর নেই। সেই টয়ট্রেনের লাইনেই একাধিক অংশে ধস। তাই শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা আপাতত বন্ধ। দার্জিলিং পাহাড়ে অবিরাম বৃষ্টির জেরে কার্শিয়ং মহকুমার বিস্তীর্ণ এলাকায় ধস নামে। এছাড়াও, ধস নেমে রংটং ও কার্শিয়ঙের মাঝে টয়ট্রেনের লাইনের আশি মিটার ক্ষতিগ্রস্ত ও কার্শিয়ঙের গয়াবাড়ির কাছে টয়ট্রেনের লাইনে ক্ষতি হয় ৷

তাই এখন শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয়ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, সংশয়ে রেলের ইনজিনিয়ররাও।

প্রবল বৃষ্টির জেরে সকালে ৫৫ নং জাতীয় সড়কে ধস নেমে ব্যাহত হয় যান চলাচল। প্রায় চার ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। জেসিবি দিয়ে ধস সরানোর কাজ চলছে। আবহওয়া প্রতিকূল থাকায় বিপত্তি বাড়ছে।

First published: July 10, 2019, 8:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर