Toy Train Darjeeling: দার্জিলিং যাচ্ছেন? টয় ট্রেন নিয়ে বিরাট খুশির খবর শোনাল রেল!

শুরু হচ্ছে টয়ট্রেন!

Toy Train Darjeeling: প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর দার্জিলিংয়ে চালু হতে চলেছে টয় ট্রেনের জয় রাইড।

  • Share this:

    #শিলিগুড়ি: করোনা পরিস্থিতিকে সামলে নিয়েই ফের পাহাড়মুখী বাঙালি। ইতিমধ্যেই ভিড় জমতে শুরু করেছে পাহাড়ে। আর এই পরিস্থিতিতে পর্যটকদের জন্য সুখবর শোনাল রেল। প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর দার্জিলিংয়ে চালু হতে চলেছে টয় ট্রেনের জয় রাইড। উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সিপি শর্মা এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

    জানা গিয়েছে, আপাতত দার্জিলিং থেকে ঘুম হয়ে ফের দার্জিলিং যাবে টয় ট্রেন। আপাতত প্রতিদিন ছটি জয় রাইড চলবে। এর মধ্যে বাতানুকূল কোচ যেমন থাকছে, তেমনই নতুন ভিস্তাডোম কোচও থাকবে। ইতিমধ্যেই দার্জিলিং হিমালয়ান রেলের তরফে জয় রাইডের সময়সূচিও প্রকাশ করা হয়েছে। অন্যান্য ট্রেনের মতোই এই জয় রাইডের টিকিট বুকও অনলাইনে করতে পারবেন আগ্রহী পর্যটকরা।

    প্রসঙ্গত, করোনা সংক্রমণ শুরু হওয়ার পরপরই বন্ধ করে দেওয়া হয়েছিল টয় ট্রেন পরিষেবা। মাঝখানে চালু হয়েছিল বটে, তবে ফের তা বন্ধ করে দেওয়া হয়। নতুন করে জয়রাইড চালু করার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে পর্যটন ব্যবসার সঙ্গে জড়িতরা সকলেই। সরকারের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে, করোনা টিকার ডাবল ডোজ বা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখালেই পাহাড়ে যেতে পারবেন পর্যটকরা।

    করোনা বিধি মেনে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে দার্জিলিং সহ গোটা পাহাড়। এই পরিস্থিতিতে পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ টয় ট্রেনের জয় রাইড পরিষেবা চালু হওয়ায় ব্যবসায়ী থেকে শুরু করে পর্যটকরাও বেজায় খুশি। পুজোর আগে টয় ট্রেন চালু হয়ে যাওয়ায় তা পর্যটন শিল্পকে অক্সিজেন যোগাবে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

    Published by:Suman Biswas
    First published: