Home /News /north-bengal /

Darjeeling Weather: রোদ ঝলমলে দার্জিলিংয়ে শায়িত বুদ্ধ দর্শন, মুগ্ধ পর্যটকেরা পাহাড়ই ছাড়তে চাইছেন না!

Darjeeling Weather: রোদ ঝলমলে দার্জিলিংয়ে শায়িত বুদ্ধ দর্শন, মুগ্ধ পর্যটকেরা পাহাড়ই ছাড়তে চাইছেন না!

দার্জিলিং থেকে ঝকঝকে কাঞ্চনজঙ্ঘা দর্শন৷

দার্জিলিং থেকে ঝকঝকে কাঞ্চনজঙ্ঘা দর্শন৷

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহেও শিলিগুড়ির আরও কাছে শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘা (Darjeeling)! 

  • Share this:

#দার্জিলিং: সকাল থেকেই রৌদ্দ্রজ্জ্বল আবহাওয়া শৈল শহর দার্জিলিংয়ে (Darjeeling Weather)। তাপমাত্রা নেমে আসে ৪ ডিগ্রিতে। কনকনে ঠান্ডার মধ্যেই ম্যালের ভিউ পয়েন্ট থেকেই আজ ফের ঝা চকচকে কাঞ্চনজঙ্ঘা (Kanchenjunga) দর্শন। মুগ্ধ পাহাড়ে বেড়াতে আসা পর্যটকেরা। ঘুমন্ত বুদ্ধ দর্শনে মোহিত পর্যটকেরা।

কলকাতা থেকে আসা সুদীপ্তা পাল, অনিন্দ্য রায়েরা জানান, এর আগে দার্জিলিংয়ে এলেও এমন সুন্দর আবহাওয়া পাওয়া যায়নি। কনকনে ঠান্ডাকে উপেক্ষা করেই চলে সূর্যোদয় দেখার ভিড়। সাত সকালে পর্যটকেরা ভিড় জমান টাইগার হিলে। মুখ ফেরায়নি টাইগার হিল।

আরও পড়ুন: সোমে উদ্বোধন, পার্ক স্ট্রিটের ক্রিসমাস ফেস্টিভ্যালে এবার অনেক নিয়ম বদল! জেনে রাখুন...

দিনভর ঠাসা ঘোরার সূচি রইলেও ম্যালে আসা চাইই পর্যটকদের। কাঞ্চনজঙ্ঘাকে পিছনে রেখে সেলফি তোলার হিড়িকও পড়ে যায়। সঙ্গে গরম চায়ের কাপে চুমুক আর জমিয়ে আড্ডা। যেন এর টানেই ছুটে আসা পাহাড়ে। মুগ্ধ পর্যটকেরা যেন পাহাড় ছাড়তে চাইছেনই না।

অন্যদিকে সকাল থেকেই কালিম্পংয়েরও আবহাওয়া পরিষ্কার। শহর থেকেই দেখা যাচ্ছে শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘা। ডম্বরচকের কিছুটা নীচ থেকেই শ্বেতশুভ্র শায়িত বুদ্ধ দর্শন। মর্নিং ওয়াকার থেকে পর্যটক, সকাল থেজেই মজে রইলেন কাঞ্চন দর্শনে।

কালিম্পংয়ের বিভিন্ন পর্যটনকেন্দ্র থেকেও এ দিন পরিষ্কার ছিল কাঞ্চনজঙ্ঘা। যা দেখে মুগ্ধ  পর্যটকরা। এ দিন কালিম্পংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করছে ৫ ডিগ্রির আশপাশে। সর্বোচ্চ ৮ ডিগ্রির আশপাশে। সবচেয়ে বেশি ঠান্ডা অনুভূত হয়েছে লাভাতে। সেখানে পারদও অনেকটাই নেমেছে। পাবং, অহলডারা, রামধুরা থেকেও আজ দেখা গিয়েছে স্পষ্ট কাঞ্চনজঙ্ঘা।

আরও পড়ুন: বড় খবর! রাজ্যে চালুর পথে তিন নতুন বিমানবন্দর! আগামী সপ্তাহেই পরিদর্শনে আধিকারিকরা...

রোদ ঝলমলে আবহাওয়া সমতলের শিলিগুড়িতেও। সঙ্গে বইছে উত্তুরে হাওয়া। তার জেরেই পারদ কিছুটা নেমেছে। সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করছে ১২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গত দু'দিনের তুলনায় ঠান্ডা কিছুটা বেড়েছে। গরম পোশাক গায়ে চড়িয়ে বেড়িয়ে পড়েছেন স্থানীয়রা।

শহরের লাগোয়া বাগডোগরা, সেবকেও তাপমাত্রা কিছুটা নেমেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে রোদও। এ দিন শিলিগুড়ি থেকেও যেন কাঞ্চনজঙ্ঘা ছিল হাতের মুঠোয়। সাধারণত ডিসেম্বরের এই সময়ে কুয়াশার চাদরে ঢাকা থাকে শহর। দেখা যায় না কাঞ্চনজঙ্ঘা। কিন্তু আজ যেন আরও কাছে চলে আসে ঘুমন্ত বুদ্ধ।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Darjeeling, Kanchenjunga

পরবর্তী খবর