Home /News /north-bengal /
Malda News: সপ্তাহের শুরুর দিনই চরম সমস্যায় মালদহের মানুষ! কারণ জানলে চমকে উঠবেন

Malda News: সপ্তাহের শুরুর দিনই চরম সমস্যায় মালদহের মানুষ! কারণ জানলে চমকে উঠবেন

চরম সমস্যায় মানুষ

চরম সমস্যায় মানুষ

Malda News: আচমকা টোটো ধর্মঘট মালদহ শহরে, সপ্তাহের প্রথম কাজের দিনে বিপাকে মানুষ।

  • Share this:

#মালদহ: সকাল থেকে টোটো ধর্মঘট শুরু হয়েছে মালদহ শহরে । রাস্তায় নামেনি কয়েক হাজার টোটো । টোটো বন্ধ থাকায় রাস্তাঘাট অনেকটাই ফাঁকা। সপ্তাহের প্রথম কাজের দিন হওয়া সত্বেও শহর যেন অচেনা রূপ নিয়েছে। আচমকা টোটো ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন বহু মানুষ । মালদহ শহরে টোটো নিয়ন্ত্রণে প্রশাসন ও পুরসভার পরিকল্পনা প্রত্যাহারের দাবিতে এদিন ধর্মঘটের ডাক দিয়েছে বামপন্থী টোটো চালক সংগঠন। ধর্মঘটের পাশাপাশি দুপুর দুটোই মালদহের জেলাশাসকের দপ্তর অভিযানেরও ডাক দেওয়া হয়েছে। তৃণমূল প্রভাবিত টোটো চালক ইউনিয়ন ধর্মঘটে বিরোধিতা করলেও রাস্তায় নামেনি সিংহভাগ টোটো ।

উল্লেখ্য,শহরে বিপুল সংখ্যক টোটো চলাচল নিয়ন্ত্রণে মালদহে টোটোর দুই ধরনের রং করে দিয়ে পালা করে টোটো চলাচলের পরিকল্পনা নিচ্ছে প্রশাসন ও পুরসভা। প্রশাসনের আশা, এরফলে শহরে একসঙ্গে সমস্ত টোটোর চলাচল বন্ধ করা যাবে। শুধু তাই নয়, রাস্তায় চলা টোটোর পরিমাণ প্রায় অর্ধেকে নেমে আসবে। যার সরাসরি সুফল পাওয়া যাবে যানজটের ক্ষেত্রে। শহরের মানুষ যানজট থেকে মুক্তি পাবেন। একইসঙ্গে শহরে যান চলাচলের থমকে যাওয়া গতিও ফেরানো যাবে।যদিও প্রশাসনের এমন যুক্তি মানতে নারাজ টোটোচালক ইউনিয়ন।

আরও পড়ুন: বিরাট খবর, রাজ্যে আরও ৭ নতুন জেলা! ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

তাঁদের পাল্টা যুক্তি, এই পরিকল্পনায় মাসের অর্ধেকদিন টোটো চলাচল বন্ধ থাকবে। রোজগার মার খাবে বলেও অভিযোগ টোটো চালকদের। পাশাপাশি শহরে বেশকিছু টোটো স্ট্যান্ড তৈরির পরিকল্পনাও নেওয়া হয়েছে। প্রশাসনের নতুন নিয়মে শুধুমাত্র টোটো স্ট্যান্ড থেকেই যাত্রী তোলার কথা বলা হচ্ছে। এতে করেও টোটোতে যাত্রী কমবে বলে দাবি করেছেন টোটো চালকরা।

আরও পড়ুন: পার্থ-পর্বে বিরাট রদবদল, সংগঠনে আমূল পরিবর্তন তৃণমূলের! বাদ বড় বড় নাম

এরই প্রতিবাদে ধর্মঘট ও ডিএম অফিস অভিযান কর্মসূচি। এদিন টোটো ধর্মঘটের প্রভাব পড়ে স্বাভাবিক জনজীবনে। রাস্তায় বেরিয়ে দুর্ভোগে পড়েন বহু মানুষ। আচমকা টোটো ধর্মঘট নিয়ে বিরক্তি প্রকাশ করেন প্রায় সকলেই । সবচেয়ে বেশি সমস্যায় পড়ে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, সাধারণ রোগী থেকে অফিস যাত্রীরা ।

Published by:Suman Biswas
First published:

Tags: Malda News, West Bengal news

পরবর্তী খবর