• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • TMC WORKERS STARTS PROTETING AS BJP MLA WANTS NORTH BENGAL TO BE UNION TERRITORY SWD

বাংলা ভাগের দাবিকে সমর্থন! বিজেপি বিধায়কের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ যুব তৃণমূলের

বিজেপি সাংসদ জন বার্লার পৃথক উত্তরবঙ্গ রাজ্য গঠন বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিকে সমর্থন করায় বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ।

বিজেপি সাংসদ জন বার্লার পৃথক উত্তরবঙ্গ রাজ্য গঠন বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিকে সমর্থন করায় বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ।

  • Share this:

#শিলিগুড়ি: বিজেপি সাংসদ জন বার্লার পৃথক উত্তরবঙ্গ রাজ্য গঠন বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিকে সমর্থন করায় বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ। অবস্থানে সামিল হন ডাবগ্রাম যুব তৃণমূল কর্মীরা। বিজেপি নেতা 'বাংলা ভাগের চক্রান্তকারী বিধায়ক', এই অভিযোগ তুলে অবস্থান‌ে সামিল হন তৃণমূল কর্মী সমর্থকরা। তাঁদের দাবি, ভোটে জিতে বাংলা ভাগ করার ষড়যন্ত্রে নেমেছেন বিধায়ক, তা মানবে না এলাকার মানুষ। বিজেপি বিধায়কের এই দাবি সম্পূর্ণ অযৌক্তিক বলে সরব হন তাঁরা।

ঘ‌টনার প্রতিবাদে আজ মধ্য শান্তিনগরে বিধায়কের বাড়ির সামনেই চলে যুব তৃণমূলের এই অবস্থান বিক্ষোভ। যুব নেতা রণি পাল বলেন, "এবারের নির্বাচনে বিপুল ভোটে জিতেছেন শিখা দেবী। কিন্তু তার এই বাংলা ভাগের পক্ষে সওয়াল করা মেনে নেওয়া যাবে না। শেষ রক্তবিন্দু দিয়ে আমরা বাংলা ভাগ রুখবো। আজ অবস্থানের মধ্য দিয়ে আন্দোলন শুরু হল, আগামী দিনে তা আরও বৃহত্তর আকার নেবে। সাধারন মানুষকে সঙ্গে নিয়ে পথে নেমে চলবে আন্দোলন।" এর আগে এনজেপি এবং ভক্তিনগর থানায় বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করে গ্রেফতারের দাবি জানিয়েছে তৃণমূল।

অন্যদিকে ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় আজ তৃণমূলের সমস্ত অভিযোগ অস্বীকার করেন। এবং নিজের মতো করে পাল্টা যুক্তি দেন। তিনি বলেন, "আলাদা উত্তরবঙ্গ রাজ্যের কথা কেউই বলেনি। বারবার বলা হয়েছে, উত্তরবঙ্গ অবহেলিত, বঞ্চিত। সেই বাম আমল থেকেই উত্তরবঙ্গকে অবহেলার চোখে দেখা হচ্ছে। উত্তরকন্যা তৈরি করা হলেও এখনও প্রশাসনিক কাজের জন্যে সেই কলকাতাতেই ছুটতে হয়। তাহলে কিসের উন্নয়ন? আর ডাবগ্রাম-ফুলবাড়িকে নিয়ে পুরসভা গঠন করার যে প্রতিশ্রুতি প্রাক্তন মন্ত্রী গৌতম দেব দিয়েছিলেন তা-ও বাস্তবায়িত হয়নি। এলাকায় নোংরা ফেলার জায়গা নেই। মানুষ তিতিবিরক্ত। আমি সাধারন মানুষের ভোটে জেতা প্রতিনিধি। তাই মানুষের কথা আমি বলেছি। উত্তরবঙ্গের অনুন্নয়নের কথা বলেছি। উত্তরবঙ্গ কেন্দ্রের অধীনে থাকলে এখানকার উন্নয়ন হবে। আলাদা রাজ্যের কথা বলিনি। তৃণমূল ভুল ব্যাখা দিচ্ছে। আসলে কেন্দ্রের আওতাভুক্ত হওয়াকে তৃণমূলের ভয় পাচ্ছে। দুর্নীতির সঙ্গে যুক্ত হতে পারবে না। উত্তরবঙ্গের উন্নয়ন চাই। এই দাবি সাধারন মানুষের। সেই দাবি উঠবেই।"

Partha Pratim Sargar 

Published by:Swaralipi Dasgupta
First published: