উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

উত্তপ্ত উত্তরবঙ্গ মেডিক্যাল! কেন্দ্রীয় মন্ত্রী ক্ষমা না চাইলে আন্দোলন তীব্র করার ডাক

উত্তপ্ত উত্তরবঙ্গ মেডিক্যাল! কেন্দ্রীয় মন্ত্রী ক্ষমা না চাইলে আন্দোলন তীব্র করার ডাক

কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যের বিরুদ্ধে আজ শিলিগুড়িজুড়ে ১০ মিনিটের কর্ম বিরতি পালন করে তৃণমূল প্রভাবিত সংগঠনের সরকারাই কর্মীরা।

  • Share this:

Partha Sarkar

#শিলিগুড়ি: নির্বাচন এগিয়ে আসছে। বাড়ছে রাজনৈতিক চাপানউতোর। এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়তে নারাজ। ঘাসফুল ও পদ্মফুলের লড়াই চলছে। এ বার আন্দোলন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালকে ঘিরে। গত ৮ জানুয়ারি পাহাড় সফরের আগে মেডিক্যাল কলেজ যান কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল। পরিদর্শনের পর তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রসঙ্গে বলেন, ‘‘যা অব্যবস্থা এবং পরিকাঠামো। পশু হাসপাতালের সঙ্গে কোনও ফারাক নেই।’’ আর এ নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক উত্তাপ।

এ বার আসরে তৃণমূল। কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যের বিরুদ্ধে আজ শিলিগুড়িজুড়ে ১০ মিনিটের কর্ম বিরতি পালন করে তৃণমূল প্রভাবিত সংগঠনের সরকারাই কর্মীরা। অন্যদিকে মেডিক্যাল ক্যাম্পাসেই দিনভর অবস্থান বিক্ষোভ চালান তৃণমূলের নেতা, কর্মীরা। জেলা সভাপতি রঞ্জন সরকারের নেতৃত্বে চলে আন্দোলন। তিনি বলেন, "কেন্দ্রীয় মন্ত্রী এখানে বেড়াতে এসছেন। উনি কিছুই না জেনে এই ধরনের মন্তব্য করেছেন। কোভিডে এখানকার চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্য পরিষেবা দিয়ে এসেছেন। স্বাস্থ্য কর্মীদের মৃত্যুও হয়েছে। ন্যূনতম সমবেদনা না জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর এই ধরনের মন্তব্য মানা যায় না। অবিলম্বে ক্ষমা চাইতে হবে তাঁকে। ক্ষমা না চাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।" মন্তব্য জেলা তৃণমূল সভাপতির।

একদিকে পরিযায়ী সাংসদ রাজু বিস্তা, অন্যদিকে, পর্যটক কেন্দ্রীয় মন্ত্রী এখানকার স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে কিছুই জানেন না। মেডিক্যাল কলেজ উত্তরবঙ্গের গর্ব। হাজার হাজার রোগী সুস্থ হয়ে ফিরেছেন এখান থেকে। চিকিৎসা পরিকাঠামোর মানও বেড়েছে। এ দিকে তৃণমূলকে পালটা বিঁধেছে বিজেপিও। জেলা বিজেপির সাধারণ সম্পাদক আনন্দময় বর্মন বলেন, কেন্দ্রীয় মন্ত্রী কোনও ভুল বলেননি। মেডিক্যালে বেড না পেয়ে মেঝেতেই চলছে চিকিৎসা। রোগীর আত্মীয়দেরও থাকার কোনও ব্যবস্থা নেই। চূড়ান্ত অব্যবস্থা রয়েছে। ন্যূনতম চিকিৎসা পরিষেবা মেলে না। এই সরকারের সময় শেষ হয়ে আসছে। একুশে পরিবর্তন হচ্ছে। রাজ্যে পালা বদলের পর বিজেপি ক্ষমতায় এলেই উত্তরবঙ্গ মেডিক্যালের হাল ফিরবে।

Published by: Simli Raha
First published: January 11, 2021, 5:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर