আহত মমতা, শিলিগুড়ি জুড়ে কোথাও যজ্ঞ কোথাও পথে নেমে বিক্ষোভ

আহত মমতা, শিলিগুড়ি জুড়ে কোথাও যজ্ঞ কোথাও পথে নেমে বিক্ষোভ

যজ্ঞের আয়োজন তৃণমূল কর্মীদের।

ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির দাবিতে দিনভর শিলিগুড়িতেও নানা কর্মসূচীর আয়োজন করে তৃণমূল।জংশন ট্র‍্যাফিকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূলের নেতা, কর্মীরা।

  • Share this:

#শিলিগুড়ি: আহত মুখ্যমন্ত্রী। বাঁ পায়ে প্লাস্টার করা হয়েছে তাঁর। চিকিৎসাধীন রয়েছেন তিনি। বুধবার মনোনয়ন জমা দিয়ে নন্দীগ্রামে  প্রচারের জন্য ফিরে আহত হন মুখ্যমন্ত্রী। আর এ নিয়েই শোরগোল রাজ্য রাজনীতি। চলছে একে অপরকে দোষারোপের পালা। তৃণমূলের অভিযোগ, দলনেত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি নেতৃত্ব। ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির দাবিতে দিনভর শিলিগুড়িতেও নানা কর্মসূচীর আয়োজন করে তৃণমূল।জংশন ট্র‍্যাফিকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূলের নেতা, কর্মীরা।

প্রতিবাদ মিছিলও বের করা হয়। গতকালের ঘটনাকে ধিক্কার জানিয়ে মিছিল করে তৃণমূল। বাঘাযতীন পার্ক থেকে মিছিল বের হয়। হিলকার্ট রোড ধরে চলে মিছিল। পা মেলান জেলা যুব তৃণমূল সভাপতি কুন্তল রায়, রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী, শিলিগুড়ি আসনের তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র, মদন ভট্টাচার্য সহ অন্যান্যরা। ওমপ্রকাশ মিশ্রের অভিযোগ, "গতকাল যা হয়েছে অত্যন্ত নিন্দনীয়, জঘন্য, চক্রান্ত। দেশের রাজনীতির নক্ষত্রর ওপর আক্রমণ বিশাল চক্রান্ত। নির্বাচন কমিশনকে বিষয়টি দেখতে হবে। তদন্ত করে দোষীদের শাস্তি দিতে হবে। কেন্দ্র যে নিরাপত্তা দেওয়ার কথা বলছেন, তা প্রত্যাখ্য়ান করতে হবে।"

অন্য দিকে বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র রাজু বিস্তা বলেন, "ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। তবে যেভাবে মুখ্যমন্ত্রী সরাসরি নন্দীগ্রামবাসীর ওপর দায় চাপিয়েছেন, তা ভুল। সিবিআই বা এনআইএ'কে দিয়ে ঘটনার তদন্ত হলে সব সত্য সামনে চলে আসবে। রাজ্যে যে কেউ সুরক্ষিত নয়, তার প্রমাণ মিলেছে গতকাল। ওঁর উচিৎ কেন্দ্রের জেড প্লাস নিরাপত্তার জন্যে কেন্দ্রের কাছে আর্জি জানানো।"

এ দিকে ঘটনার প্রতিবাদে এনজেপি এলাকায় কালো ব্যাজ পড়ে প্রতিবাদ মিছিলে পা মেলান ডাবগ্রাম-ফুলবাড়ি আসনের তৃণমূল প্রার্থী গৌতম দেব। অন্যদিকে আহত মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনায় শিলিগুড়িতেও মহা যজ্ঞের আয়োজন করে তৃণমূলের নেতাকর্মীরা। আজ রীতি, আচার, নিয়ম, নিষ্ঠার মধ্যে দিয়ে ব্রাহ্মণের উপস্থিতিতে চলে মহাযজ্ঞ। শিলিগুড়ির ৩৬ নং ওয়ার্ডে ওই মহাযজ্ঞে উপস্থিত ছিলেন দলীয় নেতাকর্মীরা। তারা যজ্ঞের মাধ্যমে মুখ্যমন্ত্রী দ্রুত আরোগ্য কামনা করেন।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর