বিজেপিতে মমতার মন্ত্রী বাচ্চু হাঁসদা, টিকিট না পেয়েই পদ্মপথে

বিজেপিতে মমতার মন্ত্রী বাচ্চু হাঁসদা, টিকিট না পেয়েই পদ্মপথে

তৃণমূল ছেড়ে বিজেপিতে বাচ্চু হাঁসদা। ফাইল চিত্র

তৃণমূলের আদিবাসী সংগঠনের অন্যতম প্রতিনিধিকে শিবিরে টানতে পারাটা এই মুহূর্তে বড় ডিভিডেন্ট হিসেবে দেখছ পদ্মশিবির ।

  • Share this:

    #কলকাতা: টিকিট না পেয়ে ক্ষোভ আর সেই ক্ষোভের বিস্ফোরণের জেরেই দলবদল। সেই ধারাতেই এবার নাম লেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মুখ বাচ্চু হাঁসদা। আজ বৃহস্পতিবার তপন কেন্দ্রের দু'বারের বিধায়ক পদ্ম-পতাকা তুলে নিলেন আরেক নব্য বিজেপি সেনাপতি রাজীব বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে। তৃণমূলের আদিবাসী সংগঠনের অন্যতম প্রতিনিধিকে শিবিরে টানতে পারাটা এই মুহূর্তে বড় ডিভিডেন্ট হিসেবে দেখছ পদ্মশিবির ।

    বাচ্চু উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী। তাঁকে দলে রাখতে চেষ্টার কুসুর করেনি তৃণমূল। কিন্তু তাতেও বরফ গলেনি। শেষমেশ বিজেপিতেই গেলেন বাচ্চু হাঁসদা। তাঁর যুক্তি, তৃণমূলের পক্ষ থেকে তাঁর সঙ্গে আগেভাগে যোগাযোগ করা হয়নি। জানানো হয়নি টিকিট দেওয়া হচ্ছে না সেই খবরটা। সেই কারণেই তিনি পদ্মপথে।

    মঙ্গলবারও বাচ্চু হাঁসদার সঙ্গে দেখা করে তাঁকে বোঝানোর চেষ্টা করেন রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ। কাজ হয়নি কোনও  কথাতেই। এ দিন নিউজ১৮ বাংলার তরফে যোগাযোগ করা হলে অর্পিতা ঘোষ বলেন, "বাচ্চু দশ বছরের বিধায়ক। এবার তিনি টিকিট পাননি। তাই ক্ষোভ হয়েছিল। আমি দলের পক্ষ থেকে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। দলে যাতে তাঁকে যথাযোগ্য সম্মান দিয়ে রাখা হবে সে কথা জানিয়েছিলাম।  কিন্তু সকলই প্রতিবার বিধায়ক হবে এমনটা ভাবারও তো কোনও কারণ নেই। অন্য কেউ সুযোগ পাবে না, একজনই বিধায়ক হবেন, এমনটা হতে পারে না। কিন্তু বাচ্চুর মনে হয়েছে বিজেপিতে তিনি অধিক সম্মান পাবেন, তাই তিনি বিজেপিতে।"

    ঠিক কতটা শক্তিক্ষয় হচ্ছে বাচ্চু হাঁসদার দলত্যাগে? কী ভাবেই বা সম্ভব এই অন্তিম প্রহরে ড্যামেজ কন্ট্রোল। অর্পিতা ঘোষ বললেন, "তৃণমূল কংগ্রেস দক্ষিণ দিনাজপুরে একটা  টিম হিসেবে লড়াই করছে। এখানে ব্যক্তি হিসেবে চিহ্নিত করে লাভ নেই। আমরা আশাবাদী আমরা ভালো ফল করব। ৬টি আসনই আমরা জিতব।"

    দীর্ঘদিনের বিধায়ক চলে যাওয়াটা তো নীচুতলার কর্মীদের মনোবলেও তো ভাঙন ধরাতে পারে? অর্পিতা ঘোষ বললেন, "পৃথিবীতে কারও জন্য কিছু থেমে থাকে না। বাচ্চু যতদিন পার্টিতে ছিল পার্টি তাঁকে সঙ্গে নিয়ে চলেছে। আজ বাচ্চু না থাকলে কি পার্টি থেমে যাবে? পার্টি নিজের গতিতে চলবে। এতে কিছু এসে যায় না।"

    Published by:Arka Deb
    First published: