শনিবার কলকাতায় মালদহের নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠক তৃণমূল শীর্ষ নেতৃত্বের

গত কয়েক বছরে শুভেন্দুর হাত ধরেই মালদহের দলীয় রাজনীতিতে তাঁর ঘনিষ্ঠদের গুরুত্ব বাড়ে। এই অবস্থায় শুভেন্দুর সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়ার পর মালদহে তৃণমূল কতটা অটুট থাকে তা নিয়েও জল্পনা জেলা রাজনীতিতে।

গত কয়েক বছরে শুভেন্দুর হাত ধরেই মালদহের দলীয় রাজনীতিতে তাঁর ঘনিষ্ঠদের গুরুত্ব বাড়ে। এই অবস্থায় শুভেন্দুর সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়ার পর মালদহে তৃণমূল কতটা অটুট থাকে তা নিয়েও জল্পনা জেলা রাজনীতিতে।

  • Share this:

#মালদহ:  মালদহ জেলা পরিষদের সভাধিপতিকে ফের তলব তৃণমূল নেতৃত্বের। সভাধিপতি গৌরচন্দ্র মন্ডলকে তলব তৃণমূলের। শনিবার বিকেলে কলকাতায় তৃণমূল শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক। বৈঠকে ডাক মালদহের দুই প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ও সাবিত্রী মিত্রকেও।

বৈঠকে থাকবেন মালদহের জেলা জেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, তৃণমূলের জেলা সভাপতি মৌসম বেনজির নুর। বৈঠকের ডাক তৃণমূলের তিন জেলা কোঅর্ডিনেটরকেও। তৃণমূল সূত্রের খবর, বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।শুভেন্দু অধিকারীর পদত্যাগের পর মালদহের সংগঠন নিয়ে এই বৈঠক নতুন মাত্রা পেল। এর আগে জেলা পরিষদের নয় সদস্যসহ দীঘায় গিয়ে শুভেন্দু অধিকারির সঙ্গে বৈঠকের "অভিযোগ" ওঠে মালদহ জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে।

শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত মালদা জেলা পরিষদের সভাধিপতি। পরে অবশ্য সাংবাদিক বৈঠক করে তৃণমূল নেত্রীর সঙ্গেই উন্নয়নে কাজ করার পক্ষে বার্তা দেন সভাধিপতি। দলের পক্ষে মালদহের পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। পাঁচ বছরেরও বেশিসময় ধরে জেলা পর্যবেক্ষক থাকার সুবাদে মালদহে দলীয় সংগঠন হাতের তালুর মতোই চেনেন শুভেন্দু। মালদহে দলের নেতাদের অনেকেই শুভেন্দুর ঘনিষ্ঠ। গত কয়েক বছরে শুভেন্দুর হাত ধরেই মালদহের দলীয় রাজনীতিতে তাঁর ঘনিষ্ঠদের গুরুত্ব বাড়ে। এই অবস্থায় শুভেন্দুর সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়ার পর মালদহে তৃণমূল কতটা অটুট থাকে তা নিয়েও জল্পনা জেলা রাজনীতিতে। তার পদত্যাগের পর আগামীকাল মালদহ জেলা নেতৃত্বের সঙ্গে তৃণমূল শীর্ষ নেতৃত্বের বৈঠকে কী বার্তা দেন নেতৃত্ব তা নিয়ে স্বাভাবিকভাবেই জোর জল্পনা মালদহে। শনিবারের বৈঠকেও যাঁরা হাজির থাকবেন তাঁদের মধ্যে কয়েকজন শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত। সেক্ষেত্রে তাঁদের কী বার্তা দল দেয় নজর থাকবে সে দিকেও।

Sebak DebSarma

Published by:Debalina Datta
First published: