Darjeeling Aitmc: দার্জিলিংয়ে সাফল্য আসছে না কেন? এবার মহিলা নেত্রীতেই আস্থা তৃণমূলের

রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের মেয়ে পাপিয়া ঘোষ। জেলা মহিলা তৃণমূলনেত্রীকেই বসানো হল জেলার দায়িত্বে।

রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের মেয়ে পাপিয়া ঘোষ। জেলা মহিলা তৃণমূলনেত্রীকেই বসানো হল জেলার দায়িত্বে।

  • Share this:

#দার্জিলিং: ফের জেলা সভাপতি বদল দার্জিলিংয়ে। রঞ্জন সরকারকে সরিয়ে জেলার সমতলের নতুন সভাপতি হলেন পাপিয়া ঘোষ। বদল করা হয়েছে দলের পার্বত্য শাখার সভাপতি পদেও। এলবি রাইয়ের পরিবর্তে নয়া সভাপতি রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী। রাজ্যজুড়ে জেলা সভাপতি ও চেয়ারম্যান সহ বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্বে ব্যপক রদবদল করে ঘাসফুল শিবির। মূলত এক ব্যক্তি এক পদ নীতিতে নয়া কমিটি গঠন করে তৃণমূল নেতৃত্ব। শিহরে শিলিগুড়ি পুরসভার নির্বাচন। তার আগে দলকে চাঙ্গা করতে নয়া দাওয়াই রাজ্য নেতৃত্বের।

রঞ্জন সরকারকে সরিয়ে বসানো হল মহিলা নেত্রী পাপিয়া ঘোষকে। রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের মেয়ে পাপিয়া ঘোষ। জেলা মহিলা তৃণমূলনেত্রীকেই বসানো হল জেলার দায়িত্বে। শিলিগুড়িতে গৌতম দেব এবং রঞ্জন সরকার গোষ্ঠীর মধ্যে বিরোধ নতুন নয়। পুরভোটে যাতে এর কোনো প্রভাব না পড়ে সেজন্যেই কি এই নয়া পরিবর্তন? গোষ্ঠীকোন্দল রুখতে নতুন সিদ্ধান্ত? সেইসঙ্গে জেলা তৃণমূলের সমতলের চেয়ারম্যান করা হয়েছে অলোক চক্রবর্তীকে। পাহাড়ে এল বি রাইকে করা হল নয়া চেয়ারম্যান। বদল করা হয়েছে জেলা মহিলা সভানেত্রীকেও। সুস্মিতা বসুর পরিবর্তে করা হয়েছে জ্যোতি তিরকেকে। শ্রমিক সংগঠনের জেলা সভাপতি অরূপরতন ঘোষকে সরিয়ে করা হয়েছে নির্জল দে'কে। তবে যুব তৃণমূল সভাপতি পদে বহাল রয়েছেন কুন্তল রায়।

রাজ্যের অন্য জেলাগুলোয় যেখানে ঘাসফুলের জয়জয়কার, সেখানে বরাবরই মুখ ফিরিয়েছে দার্জিলিং। জেলার ৬টি বিধানসভার মধ্যে ৫টিতে জয়ী হয়েছে বিজেপি। শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদ দখলও অধরাই তৃণমূলের কাছে। গোষ্ঠী কোন্দলের জেরেই আসছে না সাফল্য, অভিযোগ উঠেছে এমনই। একাধিক গোষ্ঠী গড়ে ওঠে। এবারে কি তা সামলানো যাবে? নাকি কোন্দল আরো মাথাচাড়া দিয়ে উঠবে? এদিন জেলার নতুন সভাপতি পাপিয়া ঘোষের নাম ঘোষণা হতেই দলীয় কর্মী সমর্থকরা বাগডোগরায় তাঁর বাড়িতে গিয়ে পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান। দায়িত্ব পেয়েই পাপিয়াদেবী বলেন, "দল যে দায়িত্ব দিয়েছে তা পালন করব। আগামিদিনে দলের সকলের পরামর্শ নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।'' ''ওয়েবসাইটে দেখেছি। দল ওয়েবসাইটে দিয়েছে। দল সব দিক চিন্তাভাবনা করেই এটা করেছে।" আজ তৃণমূলের নয়া কমিটি নিয়ে মন্তব্য করেছেন গৌতম দেব।

Published by:Suman Majumder
First published: