পেট্রোপণ্য এবং রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়িতে দফায় দফায় বিক্ষোভ

পেট্রোপণ্য এবং রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়িতে দফায় দফায় বিক্ষোভ
কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে সামিল হয় জেলা যুব কংগ্রেস এবং জেলা তৃণমূল ছাত্র পরিষদ।

ক্রমেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম চড়ছে। সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। দেশজুড়েই চলছে আন্দোলন।

  • Share this:

Partha Sarkar

#শিলিগুড়ি: পেট্রোপণ্য এবং রান্নার গ্যাসের সিলিণ্ডারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে দিনভর শিলিগুড়িতে চললো বিক্ষোভ, মিছিল। আলাদা আলাদাভাবে আজ কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে সামিল হয় জেলা যুব কংগ্রেস এবং জেলা তৃণমূল ছাত্র পরিষদ। যাকে ঘিরে উত্তেজনা ছড়ায় হাসমি চকে। দফায় দফায় বাড়ছে পেট্রোল, ডিজেলের দাম। যা ক্রমেই সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। সেইসঙ্গে বাড়ছে রান্নার গ্যাসের দামও। কার্যত সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে।

সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে শাদক এবং বিরোধীদের মধ্যে রাজনৈতিক লড়াই তুঙ্গে সর্বত্র। আজ সকালে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে রাস্তায় নামে জেলা যুব কংগ্রেস। এ দিন মোটর বাইকের ওপর গ্যাসের সিলিণ্ডার চড়িয়ে কাঁধে তুলে নিয়ে প্রতিকী শবদাহ মিছিল করে যুব কংগ্রেস কর্মীরা। হাসমি চকেই চলে বিক্ষোভ। সঙ্গে ছিল হরি ধ্বনিও! পরে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর কুশপুতুল দাহ করার প্রস্তুতি নেয় তাঁরা। এ নিয়েই শুরু পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের বচসা। কুশপুতুল দাহ করা যাবে না। পুলিশের সঙ্গে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। টেনে হিঁচড়ে আন্দোলনকারীদের তোলা হয় পুলিশের গাড়িতে। এ নিয়ে উত্তেজনা ছড়ায়। পরে আন্দোলনকারী কংগ্রেস কর্মীদের গ্রেপ্তার করে শিলিগুড়ি থানার পুলিশ।


জেলা যুব কংগ্রেস সভাপতি সায়ন ঘোষ জানান, দাম না কমালে ফের লাগাতার আন্দোলন হবে। অন্যদিকে একই ইস্যুতে শিলিগুড়ি কলেজের গেট থেকে সাইকেল মিছিল বের করে জেলা তৃণমূল ছাত্র পরিষদ। সঙ্গে ছিল কেন্দ্র বিরোধী ট্যাবলো এবং পোস্টার। যাঁর নেতৃত্বে ছিলেন সংগঠনের জেলা সভাপতি নির্ণয় রায়। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে সংগঠনের সদস্য, সদস্যারা সাইকেল মিছিলে যোগ দেয়। কলেজ থেকে বেড়িয়ে হাসমি চক ছুঁয়ে হিলকার্ট রোড ধরে শহর পরিক্রমা করে সাইকেল মিছিল। সংগঠনের সভাপতি জানান, ক্রমেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম চড়ছে। সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। দেশজুড়েই চলছে আন্দোলন। মূল্য বৃদ্ধি রোধে কেন্দ্র ইতিবাচক ব্যাবস্থা না নিলে আগামী দিনে আন্দোলন তীব্র হবে।

Published by:Simli Raha
First published: