• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • পড়াশোনা ও খেলাধুলোয় রাজ্যের সেরা মালদহের তিন স্কুল, শিক্ষক দিবসে সম্মান প্রদান

পড়াশোনা ও খেলাধুলোয় রাজ্যের সেরা মালদহের তিন স্কুল, শিক্ষক দিবসে সম্মান প্রদান

মালদহের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির

মালদহের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির

রাজ্য সরকারের স্কুল শিক্ষা দপ্তর থেকে দুই প্রতিষ্ঠানকে মেল পাঠিয়ে সম্মান প্রাপ্তির কথা জানানো হয়েছে।

  • Share this:

#মালদহ: পঠনপাঠনের দিক থেকে রাজ্যের সেরা স্কুলের সম্মান পাচ্ছে মালদহের দুই স্কুল। রাজ্যের সেরা স্কুলের তালিকায় নির্বাচিত মালদহের রামকৃষ্ণ  মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির এবং মানিকচক শিক্ষা নিকেতন। এই দুই স্কুলের পাশাপাশি খেলাধুলোর ক্ষেত্রে রাজ্যে সেরা স্কুল নির্বাচিত হয়েছে গাজোলের  হাতিমারি হাই স্কুল। শিক্ষক দিবসে তিন স্কুলের কর্তৃপক্ষের হাতে বিশেষ সম্মান তুলে দেবে রাজ্য সরকার।

এই খবরে ঘটনায় খুশির হাওয়া জেলার শিক্ষা মহলে।   লেখাপড়ায় রাজ্যের সেরা স্কুল নির্বাচিত হওয়ার দৌড়ে এবার জোড়া সাফল্য পেল মালদহ। স্কুলের উন্নত পরিকাঠামো, মিড মিলের মান, সবুজায়ন, ভাল পঠন পাঠন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মতো পরীক্ষায় ভাল ফলাফল, স্কুলের সাংস্কৃতিক পরিবেশ,কন্যাশ্রী ক্লাব ইত্যাদি শিক্ষা ক্ষেত্রে সর্বাঙ্গীন বিকাশের জন্য এবার রাজ্য সরকারের মাপকাঠিতে রাজ্যের সেরা স্কুলের তালিকায় জায়গা করে নিল মালদহের দুই শিক্ষা প্রতিষ্ঠান।

রাজ্য সরকারের স্কুল শিক্ষা দপ্তর থেকে দুই প্রতিষ্ঠানকে মেল পাঠিয়ে সম্মান প্রাপ্তির কথা জানানো হয়েছে। এর মধ্যে মালদহের মানিকচক শিক্ষা নিকেতন এনিয়ে দ্বিতীয়বার রাজ্যের সেরা স্কুলের সম্মান পাচ্ছে। এর আগে ২০১৬ সালে একই ভাবে রাজ্যের সেরা স্কুলের পালক জুড়েছিল এই শিক্ষা প্রতিষ্ঠানের মুকুটে। স্কুলের প্রধান শিক্ষক জ্যোতিভূষন পাঠক নিজেও ২০১১ সালে রাষ্ট্রপতি পুরস্কারের জন্য নির্বাচিত হন। নিজের অবসরের দৌড়গোড়ায় ফের স্কুল রাজ্য সরকারের স্বীকৃতি পাওয়ায় খুশি প্রধান শিক্ষক।

এর পাশাপাশি মালদহ থেকে এবার সেরা স্কুলের সম্মান পাচ্ছে রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির। পড়াশোনার জন্য রাজ্যস্তরে এই স্কুলের যথেষ্ট নামডাক রয়েছে। প্রায় প্রতি বছরই রাজ্যের মেধা তালিকায় স্থান করে নেয় এখানকার ছাত্ররা। এই বছরও মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের সেরাদের মধ্যে স্থান পেয়েছে এই স্কুলের একাধিক ছাত্র। এর আগে রাজ্য সরকারের বিচারে নির্মল বিদ্যালয় পুরস্কার পেয়েছিল রামকৃষ্ণ মিশন। তবে পড়াশোনার জন্য সেরা স্কুলের স্বীকৃতি এই প্রথম। সরকারি এই স্বীকৃতি আগামী দিনে শিক্ষা প্রতিষ্ঠানকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক তাপহরানন্দজী মহারাজ।

মালদহের জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক উদয়ন ভৌমিক জানিয়েছেন, রাজ্য সরকার এই স্বীকৃতির কথা জানিয়েছে। শিক্ষক দিবসে বিশেষ এই সম্মান তুলে দেওয়া হবে।

Sebak Deb Sharma

Published by:Debamoy Ghosh
First published: