• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • অহেতুক বাজারে ভিড়, শিলিগুড়িতে গ্রেফতার ৩

অহেতুক বাজারে ভিড়, শিলিগুড়িতে গ্রেফতার ৩

কোথায় সরকারি নির্দেশিকা? অন্যান্য বাজারের চাইতে শিলিগুড়ির হায়দরপাড়া বাজারের অবস্থাও বদলায়নি।

কোথায় সরকারি নির্দেশিকা? অন্যান্য বাজারের চাইতে শিলিগুড়ির হায়দরপাড়া বাজারের অবস্থাও বদলায়নি।

কোথায় সরকারি নির্দেশিকা? অন্যান্য বাজারের চাইতে শিলিগুড়ির হায়দরপাড়া বাজারের অবস্থাও বদলায়নি।

  • Share this:

#শিলিগুড়ি: করোনার কোপ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশজুড়েই চলছে লকডাউন। তবু নিত্য প্রয়োজনীয় জিনিস, ওষুধ, বাজারহাট করতে প্রতিদিনই লোকজন বাড়ির বাইরে বের হচ্ছেন। তবে অনেক ক্ষেত্রেই লোকজন সরকারি নির্দেশ মানছেন না। অর্থাৎ মাস্ক বা ফেস কভার ব্যবহার করছেন না ৷ এমনকি পারস্পরিক দূরত্বও মানা হচ্ছে না। বারবার করে বলার পরও মানা হচ্ছে না সরকারি নিয়ম।

কোথায় সরকারি নির্দেশিকা? অন্যান্য বাজারের চাইতে শিলিগুড়ির হায়দরপাড়া বাজারের অবস্থাও বদলায়নি। ভিড় এড়াতে স্থানীয় ব্যবসায়ী সমিতি ভিতর থেকে সরিয়ে রাস্তায় বাজার বসানোর সিদ্ধান্ত নেয়। আর তাতেই বেড়েছে বিপদ। রাস্তায় বাজার বসায় ভিনপাড়া থেকে লোকজন নেমে আসে হায়দরপাড়া বাজারে।

একদিকে দোকানে ক্রেতাদের ভিড়, অন্যদিকে রাস্তার দু'ধারে বাইকের সারি। ভিড় সামলানো কার্যত দায় হয়ে দাঁড়িয়েছে। এদিন হায়দরপাড়া বাজারে বিশেষ অভিযানে আসে ভক্তিনগর থানার পুলিশ। অহেতুক বাজারে বেড়াতে আসাদের বিরুদ্ধে চলে পুলিশি অভিযান। পুলিশ ইতিমধ্যেই গ্রেফতার করেছে তিন জনকে।

পুলিশ জানিয়েছে, ধারাবাহিক অভিযান চলবে। লকডাউন মেনে চলতেই হবে। স্থানীয় ব্যবসায়ী সমিতির সম্পাদক নির্মল পাল জানান, কোনওভাবেই ভিড় সামলানো যাচ্ছে না। এমনকি অনেকেই মাস্ক পরেও বাজারে আসছে না। আর সামাজিক দূরত্ব বজায় রাখার বালাই নেই। ব্যবসায়ী সমিতি জানায়, বাজার আর তিনটে পর্যন্ত খোলা থাকবে না। এখন থেকে সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত বাজার খোলা থাকবে। আর ভিন পাড়ার ক্রেতাদের হায়দরপাড়া বাজারে প্রবেশে "না" নির্দেশিকা জারি করা হয়েছে। শহরের অন্য পাড়া থেকে ক্রেতাদের হায়দরপাড়া বাজারে ভিড় করতে দেওয়া হবে না। এই নির্দেশিকা শহরের অন্য বাজারগুলোতেও চালু হলে পারস্পরিক দূরত্ব মানার আইন অনেকটাই কার্যকরী হতে পারে। শহরের অনেক বাজারেও ভিড়ের ছবি দেখা যায় সকালের দিকে। সব বাজারেই সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ বাধ্যতামূলক করতে হবে।

Published by:Dolon Chattopadhyay
First published: