corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় বাঁশের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে এই ওয়ার্ড

করোনা মোকাবিলায় বাঁশের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে এই ওয়ার্ড

পরিস্থিতি মোকাবিলায় সক্রিয় রাজ্য প্রশাসন। নতুন করে যাতে আক্রান্তের সংখ্যা না বাড়ে, সেদিকেই বাড়তি নজর রাজ্যের।

  • Share this:

#কালিম্পং: আতঙ্কের নাম করোনা। বিশ্বজুড়েই বাড়ছে মারণ করোনার প্রভাব। বিভিন্ন দেশে অব্যাহত মৃত্যুর মিছিল। রাজ্যেও ছড়াচ্ছে করোনার দাপট। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় সক্রিয় রাজ্য প্রশাসন। নতুন করে যাতে আক্রান্তের সংখ্যা না বাড়ে, সেদিকেই বাড়তি নজর রাজ্যের। আর তাই অতিরিক্ত সতর্কতা নিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর।

কালিম্পংয়ের করোনা আক্রান্তে মৃত মহিলা শিলিগুড়ির যে এলাকায় উঠেছিলেন, সেই ওয়ার্ড সোিবার থেকে কনটেইনমেন্ট হিসেবে ঘোষণা করা হয়েছে। শিলিগুড়ির ৪১ নং ওয়ার্ডের চারপাশে বাঁশের ব্যারিকেড করে দেওয়া হয়েছে। যাতে বাইরের কোনও ওয়ার্ড থেকে কোনও ব্যক্তি ওই এলাকায় ঢুকতে না পারে, তাই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। ৪১ নং ওয়ার্ড থেকেও কেউ বাইরে বের হতে পারবে না। কেননা চেন্নাই থেকে বাগডোগরা বিমানবন্দরে নেমে শিলিগুড়ির এই ৪১ নং ওয়ার্ডেই উঠেছিলেন মৃত মহিলা।

এলাকার কয়েকজন করোনা পজিটিভে আক্রান্ত হয়। যদিও তারা এখন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে কালিম্পংয়ে ওই মহিলার বাড়ির চারপাশও কন্টেইনমেন্ট এবং বাফার জোন হিসেবে ঘোষণা করেছে কালিম্পং জেলা প্রশাসন। কালিম্পংয়ের ১১ ও ১২ নং ওয়ার্ড বাঁশের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। আপাতত ওই দুই ওয়ার্ডে বহিরাগতদের প্রবেশে "না"। এদিম কালিম্পংয়ের জেলাশাসকের উদ্যোগে প্রশাসনিক বৈঠক হয়। মৃতার সংস্পর্ষে আসা পরিবারের অন্য আত্মীয় এবং বাড়ির পরিচারিকাও কোভিড ১৯ পজিটিভ ধরা পড়ে। তার মধ্যে মৃতার স্বামীও ছিলেন। যদিও এখন পরিবারের সকলেই সুস্থ হয়ে শিলিগুড়ির করোনা হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গিয়েছেন।

তবে কেন এত দেরি করে এলাকাগুলি কনটেইনমেন্ট হিসেবে ঘোষণা করা হল? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে আজই শিলিগুড়িতে এসে পৌঁছন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এক প্রতিনিধি দল। রাণীডাঙায় উঠেছেন। কাল থেকে এই টিম কাজ শুরু করবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায় পরিদর্শনে যাবেন টিমের সদস্যরা। উত্তরের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতেই দিল্লি থেকে এদিন বিশেষ বিমানে পৌঁছন বাগডোগরা বিমানবন্দরে।

Published by: Dolon Chattopadhyay
First published: April 20, 2020, 10:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर