corona virus btn
corona virus btn
Loading

মালদা কলেজের বোটানি ও জুলজি বিভাগে দুষ্কৃতী হানা, মূল্যবান যন্ত্রাংশ উধাও!

মালদা কলেজের বোটানি ও জুলজি বিভাগে দুষ্কৃতী হানা, মূল্যবান যন্ত্রাংশ উধাও!

একাধিক কম্পিউটার, মাইক্রোস্কোপ ও মূল্যবান যন্ত্রাংশ উধাও।

  • Share this:

#মালদহ:  মালদহ কলেজে দুঃসাহসিক চুরি। বোটানি ও জুলজি বিভাগে দুষ্কৃতী হানা। একাধিক কম্পিউটার, মাইক্রোস্কোপ ও মূল্যবান যন্ত্রাংশ উধাও। রবিবার সকালে চুরির বিষয়টি টের পায় কলেজ কর্তৃপক্ষ। বিভাগের জানালা ভেঙে দুষ্কৃতীরা ভেতরে ঢোকে বলে অনুমান। তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ। নিরাপত্তারক্ষী থাকার পরেও চুরির ঘটনা নিয়ে প্রশ্ন উঠেছে। লক্ষাধিক টাকার মালপত্র নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। এই চুরির ঘটনার পরই কলেজের নিরাপত্তা আরও বাড়ানো হবে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ মানস বৈদ্য।

লকডাউনের কারণে গত প্রায় কয়েক মাস ধরে বন্ধ ছিল মালদহ কলেজের বোটানি ও জুলজি বিভাগ। মাঝে জরুরী প্রয়োজনে কখনও খোলা হলেও অধিকাংশ সময় তালাবন্ধ অবস্থাতেই বিভাগ দুটি ছিল বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। এদিন ইংরেজবাজার থানায়  এবিষয়ে লিখিত এফআইআর দায়ের করেন কলেজ অধ্যক্ষ । অভিযোগে তিনি জানান, কলেজের দুটি ডেক্সটপ কম্পিউটার( প্রিন্টার সহ), দুটি এলসিডি প্রজেক্টর, ৬৩টি মাইক্রোস্কোপ, নগদ প্রায় ১২ হাজার টাকা, একটি ক্যামেরা এবং বেশকিছু ল্যাবরেটরির জিনিসপত্র চুরি গিয়েছে।

মালদা কলেজে যে এলাকায় এই দুটি বিভাগ রয়েছে তার আশপাশে বেশকিছু গাছপালা রয়েছে। দূর থেকে ভবনগুলি স্পষ্ট ভাবে দেখার ক্ষেত্রে অসুবিধা রয়েছে। তাই সঠিকভাবে নজর করা যায় না৷ এই অবস্থায় চুরির বিষয়টি নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে যায় বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এ  বিষয়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ এবং তদন্তকারী পুলিশ। বিভাগের জানালার রড বেঁকিয়ে দুষ্কৃতীরা ভেতরে ঢোকে বলে সন্দেহ৷ অন্তত চুরির ধরণ দেখে এমনই অনুমান পুলিশ ও কলেজ কর্তৃপক্ষের। এই চুরির পিছনে একাধিক দুষ্কৃতীর জড়িত থাকার সম্ভাবনাও প্রবল।

Published by: Pooja Basu
First published: August 16, 2020, 5:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर