Home /News /north-bengal /
Siliguri Mahakuma Parishad: শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতির চেয়ারে অরুণ ঘোষ, চলতি মাসেই শপথ

Siliguri Mahakuma Parishad: শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতির চেয়ারে অরুণ ঘোষ, চলতি মাসেই শপথ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Siliguri Mahakuma Parishad: এ বারই প্রথম মহকুমা পরিষদ দখল করে তৃণমূল। প্রথম থেকেই বামেদের দখলে ছিল।

  • Share this:

    #শিলিগুড়ি: লড়াইটা ছিল অভিজ্ঞতা বনাম তারুণ্যের। শেষ পর্যন্ত জয় হল তারুণ্যেরই। শিলিগুড়ি মহকুমা পরিষদের নতুন সভাধিপতি হচ্ছেন ১ নং আসন থেকে জিতে আসা নকশালবাড়ির অরুণ ঘোষ। আজই আনুষ্ঠানিকভাবে তাঁর নাম ঘোষণা করেন দলের জেলার ভারপ্রাপ্ত নেতা অরূপ বিশ্বাস। সহকারী সভাধিপতি হচ্ছেন এবারই প্রথম জিতে আসা রুমা রেশমি এক্কা। চলতি মাসের শেষে নোটিফিকেশন জারি করবে রাজ্য। তারপরই শপথ নেবেন। দলনেতা নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন নলিনীরঞ্জন রায়। অভিজ্ঞ আইনুল হককে সন্তুষ্ট থাকতে হবে কর্মাধ্যক্ষ হয়েই।

    এ বারই প্রথম মহকুমা পরিষদ দখল করে তৃণমূল। প্রথম থেকেই বামেদের দখলে ছিল। এবারে ৯টির মধ্যে ৮টি আসনে জয়ী তৃণমূল প্রার্থীরা। ১টি আসন পেয়েছে বিজেপি। নকশালবাড়ি আসনে অরুণ ঘোষ বড় ব্যবধানে হারান সিপিএমের গৌতম ঘোষকে। সভাধিপতির পদটি সংরক্ষিত। তাই লড়াই ছিল অরুন এবং আইনুলের মধ্যে। দুই নেতারই অনুগামীরা আশায় ছিলেন। আজ শিলিগুড়িতে নয়া সভাধিপতির নাম ঘোষণা হতেই অরুণের অনুগামীদের উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। হতাশ আইনুল হকের অনুগামীরা। তবে দলের সিদ্ধান্তকেই স্বাগত জানিয়েছেন দুই নেতার শিবিরই।

    আরও পড়ুন: জুমলাবাজি, শকুনি, স্বৈরাচারী...'অসংসদীয় শব্দ' বাছল মোদি সরকার! তুমুল বিতর্ক

    নতুন সভাধিপতি অরুণ ঘোষ জানান, গ্রামে প্রচুর সমস্যা রয়েছে। পানীয় জল থেকে রাস্তা। হাট, বাজার, বিদ্যুতের আলোর সমস্যা রয়েছে। মানুষ ভরসা করেছে। দল দায়িত্ব দিয়েছে। আগামী পাঁচ বছর সুন্দর করে শিলিগুড়ির গ্রামীন এলাকাকে ঢেলে সাজিয়ে তোলা হবে। উন্নয়নই হবে শেষ কথা। সকলের সঙ্গে পরামর্শ করেই কাজ করা হবে।

    আরও পড়ুন: ধুতি দিয়ে বাধা, পুড়ে ছাই গোটা শরীর! পাশে কাগজে লেখা...শিউরে ওঠা ঘটনা রাণীচকে

    পুরসভার পর শিলিগুড়ির গ্রাম দখলের লড়াইয়েও বড় সাফল্য পেয়েছে ঘাসফুল শিবির। ২২টির মধ্যে এককভাবে ১৯টি গ্রাম পঞ্চায়েত দখল করেছে তৃণমূল। ৩টি ত্রিশঙ্কু হলেও বোর্ড দখলে এগিয়ে তারাই। ৪টি পঞ্চায়েত সমিতিও দখল করেছে তৃণমূল। শীঘ্রই চার পঞ্চায়েত সমিতির সভাপতি এবং সহকারী সভাপতির নাম চূড়ান্ত করা হবে। গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং উপ প্রধানের নামও চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন অরূপ বিশ্বাস।

    Partha Sarkar

    Published by:Uddalak B
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর