corona virus btn
corona virus btn
Loading

হু হু করে দার্জিলিংয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ! চিন্তায় প্রশাসন !

হু হু করে দার্জিলিংয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ! চিন্তায় প্রশাসন !
photo source collected

এই মূহূর্তে শিলিগুড়ির কোভিড স্পেশাল হাসপাতালে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ৬৯ জন করোনা আক্রান্তের চিকিৎসা চলছে।

  • Share this:

#দার্জিলিং: ফের এক দিনে আক্রান্তের সংখ্যা ৭! প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সবমিলিয়ে দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের ২৩ জন করোনা আক্রান্ত। ভর্তি করানো হয়েছে মাটিগাড়ার কোভিড স্পেশাল হাসপাতালে। আজ নতুন করে পুরসভা ও পঞ্চায়েত এলাকা মিলিয়ে ৭জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। শিলিগুড়ি পুরসভার ৪৪ নম্বর ওয়ার্ডের এক মহিলা সহ দু'জনের লালা রসের নমুনার রিপোর্ট পজিটিভ এসছে। এদের মধ্যে একজন মহারাষ্ট্র ফেরত। অন্যজন দিল্লি ফেরত। দু'জনেই ভর্তি ছিলেন কোভিড সাস্পেক্টেড হাসপাতালে। নকশালবাড়ির অটল চা বাগানের আরো দু'জন করোনা আক্রান্ত। এই চা বাগানেরই এক প্রসূতি করোনা আক্রান্ত। তাঁর সংস্পর্শে আসায় ওই দু'জন করোনায় আক্রান্ত। ফাঁসিদেওয়ার আরো এক জনের দেহে করোনার জীবাণু মিলেছে। খড়িবাড়ির মুম্বাই ফেরত আক্রান্ত মহিলার সংস্পর্ষে এসেছিলেন তিনি। বাকি দু'জন বাতাসি কোয়ারেন্টাইন সেন্টারের হাউস কিপিং স্টাফ।

এই মূহূর্তে শিলিগুড়ির কোভিড স্পেশাল হাসপাতালে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ৬৯ জন করোনা আক্রান্তের চিকিৎসা চলছে। হু হু করে পজিটিভ রিপোর্ট আসায় উদ্বিগ্ন প্রশাসনও। জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা বাড়লো। পুরসভার ৬ ও ২৭ নম্বর ওয়ার্ড তো ছিলই। এবারে ওই তালিকায় যুক্ত হল আরও দুটি নতুন এলাকা। একটি নকশালবাড়ি ব্লকের আপার বাগডোগরার আক্রান্তের বাড়ির চারপাশ। অন্যটি অটল চা বাগানের আক্রান্তের বাড়ির চারপাশ। নতুন করে আক্রান্ত প্রতিটি এলাকাতেই আজ স্যানিটাইজেশন করা হয়। যাতে আক্রান্তের সংখ্যা আর না বাড়ে, সেজন্যে স্বাস্থ্য বিধি মেনেই যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদিকে জেলায় টাস্ক ফোর্স গঠনের নির্দেশিকা আজই পাঠিয়েছে স্বরাষ্ট্র দফতর। নবান্ন থেকে আসা ১৭ সদস্যের টাস্ক ফোর্সে রয়েছেন শিলিগুড়ি পুরসভার বোর্ড অব এডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য, এসজেডিএ'র ভাইস চেয়ারম্যান নান্টু পাল, সদস্য রঞ্জন সরকার, শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকার, বিরোধী দলনেতা কাজল ঘোষ এবং জিটিএ'র একজন সদস্য। বাকি ১১ জনের মধ্যে জেলা পুলিশ সুপার, শিলিগুড়ির পুলিশ কমিশনার, মুখ্য স্বাস্থ্য আধিকারীক। পাাঁচ মহকুমা শাসক এবং চার জন অতিরিক্ত জেলাশাসক। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নব গঠিত টাস্ক ফোর্স জেলার বর্তমান পরিস্থিতি মোকাবিলায় কোন পথে এগোবে, তা ঠিক করতে বৈঠকে বসছে।

PARTHA PRATIM SARKAR

Published by: Piya Banerjee
First published: June 1, 2020, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर