Home /News /north-bengal /
Malda incident: পাশাপাশি দুই গ্রাম, দু'জনের নামই গোপাল মাহাতো, গ্রেফতার হলেন নির্দোষ, তার পর?

Malda incident: পাশাপাশি দুই গ্রাম, দু'জনের নামই গোপাল মাহাতো, গ্রেফতার হলেন নির্দোষ, তার পর?

পরিবার সূত্রে আরও দাবি, প্রায় ১৭ বছর আগের একটি পুরনো মামলায় গোপালবাবুকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গোপালবাবুর বাবার নাম মহেন্দ্র মাহাতো। (Malda incident)

  • Share this:

    #মালদহ: পুলিশের ভুলে, নির্দোষ জেলে। এমনই চাঞ্চল্যকর 'অভিযোগ' মালদহে। গ্রেফতারি পরোয়ানা রয়েছে এক ব্যক্তির নামে, একই নামের অন্য ব্যক্তিকে ধরে জেলে পুড়ল পুলিশ। পুরনো মামলায় ৬২ বছর বয়সি নির্দোষকে গ্রেফতার করে জেলে পাঠানোর  অভিযোগ তুলে সরব হয়েছে পরিবার। বয়স, ঠিকানা, বাবার নাম সবই আলাদা। এর পরেও 'নির্দোষ'কে গ্রেফতার করায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশের কাছে ঘটনার রিপোর্ট করেছে আদালত। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন মালদহের পুলিশ সুপার।

    আরও পড়ুন: দুই ভাইয়ের তুমুল ঝগড়া, একজনের আত্মহত্যা! কারণ নাকি সামান্য এক মোবাইল ফোন

    সোমবার রাতে আচমকাই মালদহ থানার পুলিশ হানা দেয় যাত্রাডাঙ্গা পঞ্চায়েতের ঈশ্বরগঞ্জ এলাকার বাসিন্দা গোপাল মাহাতোর বাড়ি। পুরনো মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে তাঁকে তুলে আনা হয় মালদহ থানায়। পর দিন যথারীতি ৬২ বছর বয়সের গোপাল মাহাতোকে ফরোয়ার্ড করে দেওয়া হয় মালদহ আদালতে। সেখান থেকে জেল হাজতে রাখার নির্দেশও হয়ে যায়। পরিবারের দাবি, পুলিশের অভিযানের সময় বারবার আবেদন করে বলা হয় গোপালবাবু কখনও কোনও গোলমালে জড়িত হননি। কিন্তু, তাতে কর্ণপাত করেনি পুলিশ।

    আরও পড়ুন: উত্তরে জেলায় জেলায় Red Alert! দক্ষিণে চরম অস্বস্তি, সপ্তাহান্তে বিরাট ভোলবদল আবহাওয়ার! লেটেস্ট ওয়েদার আপডেট

    এরপর আদালতে খোঁজখবর করে তাঁরা জানতে পারেন, গ্রেফতারি পরোয়ানা রয়েছে পাশের গ্রামের একই নামের অন্য ব্যক্তির। এরপরে নির্দোষ বাবাকে জেল মুক্ত করতে পুলিশের দরজায় ঘুরছেন ছেলে অশোক মাহাতো। বুধবার মালদা থানায় হাজির হয়ে, বাবার নাম, পরিচয় সংক্রান্ত যাবতীয় নথিপত্র জমা দিয়ে অবিলম্বে রেহাই দেওয়ার দাবি করেন ছেলে।

    পরিবার সূত্রে আরও দাবি, প্রায় ১৭ বছর আগের একটি পুরনো মামলায় গোপালবাবুকে গ্রেফতার করা হয়েছে বলে দেখানো হয়েছে। গোপালবাবুর বাবার নাম মহেন্দ্র মাহাতো। গোপালবাবু ঈশ্বরগঞ্জ এলাকার বাসিন্দা। তাঁর জন্ম ১৯৬০ সালে। অর্থাৎ বর্তমান বয়স ৬২ বছর। আর যে গোপাল মাহাতোর নামে গ্রেফতারি পরোয়ানা রয়েছে তার বাবা নরেশ মাহাতো। তার বয়স আনুমানিক ৪০ বছর, বাড়ি মালদহ থানার দুর্গাপুর গ্রামে। অর্থাৎ বয়স, বাবার নাম, ঠিকানা সবেতেই দু'জনের মধ্যে পার্থক্য বর্তমান।এই পরিস্থিতিতে নির্দোষকে গ্রেপ্তারের অভিযোগে সরব হয়েছেন মালদহের বিজেপি বিধায়ক গোপাল সাহা। বুধবার এনিয়ে কথা বলতে মালদহ থানায় যান বিধায়ক। কর্তব্যরত পুলিশ আধিকারিকদের কাছে দুই গোপাল মাহাতোর সম্পর্কে বিস্তারিত নথিপত্র জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মালদহের বিজেপি বিধায়ক গোপাল সাহা।

    নিরপরাধ ব্যক্তি পুলিশের ভুলের শাস্তি পাবেন কেন? প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়ক। একইসঙ্গে ভুল সংশোধন করে নির্দোষকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি করেছেন বিধায়ক। মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Malda News

    পরবর্তী খবর