• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Chopra Tea garden: দুষ্কৃতীদের তাণ্ডবে চাবাগান বন্ধের হুমকি, কাজ হারানোর আশঙ্কায় শ্রমিকদের বিক্ষোভ

Chopra Tea garden: দুষ্কৃতীদের তাণ্ডবে চাবাগান বন্ধের হুমকি, কাজ হারানোর আশঙ্কায় শ্রমিকদের বিক্ষোভ

দুষ্কৃতীদের গ্রেফতার এবং চা বাগান চালু রাখার দাবিতে পুলিশফাঁড়িতে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা

দুষ্কৃতীদের গ্রেফতার এবং চা বাগান চালু রাখার দাবিতে পুলিশফাঁড়িতে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা

Chopra Tea garden : দুষ্কৃতীদের গ্রেফতার এবং চা বাগান চালু রাখার দাবিতে পুলিশফাঁড়িতে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা

  • Share this:

চোপড়া : একাধিকবার চা পাতা চুরির ঘটনা সত্বেও পুলিশ প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করার অভিযোগে এ বার চাবাগান (Teagarden) বন্ধ করার সিদ্ধান্ত নিল মালিকপক্ষ।  মালিকপক্ষের এই সিদ্ধান্তে কর্মহীন হয়ে পড়ল স্থানীয় চাবাগানের ৫০০ শ্রমিক। দুষ্কৃতীদের গ্রেফতার এবং চা বাগান চালু রাখার দাবিতে পুলিশফাঁড়িতে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা।

অভিযোগ, উত্তরদিনাজপুর (North Dinajpur) জেলার চোপড়া (Chopra) ব্লকের  দাসপাড়া (Daspara) গ্রাম পঞ্চায়েতের ইছামতী চাবাগানের ২ একর জমির প্রায় ১০০০০ চাগাছ বৃহস্পতিবার রাতের অন্ধকারে কেটে নষ্ট করে দেয় দুষ্কৃতীরা। শুক্রবার সকালে এমনই দৃশ্য প্রকাশ্যে আসার পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অভিযোগ, এর আগেও দু-তিনবার প্রচুর চাপাতা কেটে নষ্ট করে দেওয়া হয়েছে। এছাড়াও মিলের যন্ত্রাংশ চুরি করেছে দুষ্কৃতীরা। পুলিশ প্রশাসনের কাছে বার বার লিখিতভাবে অভিযোগ করেও পুলিশ দুষ্কৃতীদের গ্রেফতারে কোন পদক্ষেপ না করায় ইছামতী চা বাগান বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন  মালিকপক্ষ ।

আরও পড়ুন : দুর্গাপুজা মিটতেই আরো এক দুর্গাপুজা! উত্তর দিনাজপুরের এই রীতি অবাক করবে

চাবাগানের ম্যানেজার মহঃ আমিরুল হক জানান, ‘‘দুষ্কৃতীরা একাধিকবার চাবাগানের উপর আক্রমণ করেছে। পুলিশের কাছে অভিযোগ করা সত্বেও পুলিশ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আজকের ঘটনাও পুলিশের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। আজ শ্রমিকরা কাজ শুরু করেছিলেন। ঘটনার খবর পেয়ে মালিকপক্ষ কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এভাবে একের এক মালিককে আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে।’’

আরও পড়ুন : শামুকতলায় ট্রেনে উঠলেন RPF-এর অফিসাররা, লক্ষ্যে ২ জন! ব্যাগ থেকে কী বেরোল জানেন?

মালিকপক্ষের এই সিদ্ধান্তে প্রায় ৫০০ শ্রমিক কর্মহীন হওয়ার আশঙ্কা করছেন। চাবাগান বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় এদিন সকালে দাসপাড়া পুলিশফাঁড়ির সামনে শ্রমিকেরা এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

Published by:Arpita Roy Chowdhury
First published: