Home /News /north-bengal /
ভোট উৎসব! মিষ্টির উপর লেখা 'খেলা হবে', রাজনৈতিক স্লোগানে বাড়ছে ক্রেতাদের ভিড়

ভোট উৎসব! মিষ্টির উপর লেখা 'খেলা হবে', রাজনৈতিক স্লোগানে বাড়ছে ক্রেতাদের ভিড়

রায়গঞ্জের রসরাজ নামে একটি মিষ্টির দোজান এই তিনধরনের মিষ্টি তৈরি করছে।

  • Share this:

#রায়গঞ্জ: ভোটের ঘণ্টা বাজতে রাজ্য জুড়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। খেলা হবে, ভোট নিয়ে টুম্পা সোনা গান আজ রাজ্যবাসীর মুখ মুখে। বিজেপি আবার সোনার বাংলা গড়ার ডাক দিয়েছে। ব্যবসায়ীরা জানেন কোন জিনিসে বিক্রি বেশি। মানুষের মন বুঝেই ব্যবসায়ীরা সেই জিনিস তৈরি করেন। রায়গঞ্জের রসরাজ নামে একটি মিষ্টির দোজান এই তিনধরনের মিষ্টি তৈরি করছে। সেই মিষ্টি এখন যেন হটকেক! বাড়িতে অতিথির মিষ্টিমুখ করতে তাঁর রাজনৈতিক মনোভাব বুঝে পাতে দিন পছন্দের মিষ্টি৷ ব্যাস, তাহলেই হবে মজা। এধরনের মিষ্টি হাতে পেয়ে অতিথিরাও খুশি।

বাঙালীর বারোমাসে তেরো পার্বণেই নতুন নতুন মিষ্টির সম্ভার তৈরি করেন রায়গঞ্জের কলেজপাড়ার  মিষ্টান্ন ভান্ডার, রসরাজ। দুর্গাপূজার  মহাঅষ্টমী কিংবা বিজয়া দশমীর শুভেচ্ছা নিয়ে হোক বা দীপাবলী কিংবা ভাতৃদ্বিতীয়া বা রাখী বন্ধন উৎসব হোক, সব উৎসবেই মিষ্টিতে অভিনবত্বের ছোঁয়া থাকে তাঁদের। আর ভোট তো গনতন্ত্রের শ্রেষ্ঠ উৎসব। এই শ্রেষ্ঠ উৎসবকে স্বাগত জানাতে এর আগেও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক চিহ্ন দিয়ে মিষ্টি তৈরি করেছেন তারা। এবার বাংলার ভোটে সরগরম হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের আকর্ষণীয় বিভিন্ন স্লোগানে। তাই রসরাজের  মিষ্টিতেও ছোঁয়া রাজনৈতিক স্লোগানের। এখানে পাওয়া যাচ্ছে " খেলা হবে ", টুম্পা সোনা " এমনকি " সোনার বাংলা " স্লোগান দেওয়া সুস্বাদু নানান ধরনের মিষ্টি। মজাদার রাজনৈতিক স্লোগানে ভরা এই মিষ্টি পেয়ে ও খেয়ে বেজায় খুশি রায়গঞ্জ শহরের বাসিন্দারা।

সুনন্দা সরকার নামে এক বাসিন্দা জানালেন এমন উদ্যোগ অভিনব। ভোটরঙ্গকে মিষ্টির মধ্যে তুলে ধরে অভিনবত্বের ছোঁয়া এনেছেন এই মিষ্টি বিক্রেতা। এসেছিলেন চশমার দোকানে, বিশেষ প্রয়োজনে৷  দোকান খুলতে একটু দেরি আছে দেখে সইফুর রহমান রাস্তার উল্টোদিকে রসরাজে ঢু মারলেন৷  দামও সাধ ও সাধ্যের মধ্যে এই ধরণের মিষ্টির খাওয়ার লোভ সামলাতে পারবেন না। সবধরণের মিষ্টিই মাত্র ১০ টাকা।  হাতে তুলে নিলেন " খেলা হবে ",  " সোনার বাংলা " মিষ্টি। বললেন আমরা যে যাই রাজনীতি করিনা কেন মিষ্টি তো সব বাঙালির প্রিয়। তাই ভোটের আবহে এই রাজনৈতিক স্লোগানে ভরা মিষ্টিমুখ করতে ভালোই লাগছে। রায়গঞ্জের এই প্রসিদ্ধ মিষ্টান্ন ভান্ডারের অন্যতম কর্মকর্তা অরিজিৎ চৌধুরী বলেন, ভোট হল গনতন্ত্রের শ্রেষ্ঠ উৎসব৷  তাকে স্বাগত জানাতে এবং ভোটের আবহে মানুষের কাছে ভিন্নস্বাদ পাইয়ে দিতে আমাদের এই উদ্যোগ। ব্যাপক সাড়া পাচ্ছেন এই মিষ্টি বিক্রি করে৷

Published by:Pooja Basu
First published:

Tags: North bengal news, West Bengal Assembly Election 2021

পরবর্তী খবর