Home /News /north-bengal /
ভর্তির দাবিতে সকাল থেকে টানা আন্দোলন  ছাত্র-ছাত্রীদের ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়

ভর্তির দাবিতে সকাল থেকে টানা আন্দোলন  ছাত্র-ছাত্রীদের ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়

ভর্তির দাবিতে  সকাল থেকে টানা আন্দোলন  ছাত্র-ছাত্রীদের ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়। প্রিন্সিপাল কে আটকে রেখে বিক্ষোভ।

  • Share this:

    #ধুপগুড়ি: সকাল থেকে টানা বিক্ষোভে ছাত্রছাত্রীরা ধুপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয় এর ঘটনা। প্রথম বর্ষ ভর্তি হতে না পেরে, তাদের অভিযোগ মেরিট লিস্টে নাম আসায় তাদের ভর্তি নেওয়া হয়নি কলেজে, আর তাই সকাল দশটা থেকে এখনো পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন কলেজগেটে। কলেজের ভেতরে আটকে রয়েছেন কলেজ প্রিন্সিপাল। ঘটনাস্থলে পৌঁছেছে ধুপগুড়ি থানার বিশাল পুলিশবাহিনী এবং পুরসভার ভাইস চেয়ারম্যান।

    প্রথম বর্ষে ভর্তি হতে না পেরে ধুপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ব্যাপক বিক্ষোভ। বৃহস্পতিবার দুপুর থেকে কলেজের গেটের সামনে বসে পড়েন ছাত্রছাত্রীরা। তাদের অভিযোগ প্রায় ১০০ জন ছাত্র-ছাত্রী এখনো প্রথম বর্ষে ভর্তি হতে পারেনি। একাধিকবার কলেজে এসে এই সংক্রানত বিষয় কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেও কোনো লাভ হয়নি বলে অভিযোগ করেছেন তারা। আর এই কারনেই বৃহস্পতিবার আন্দোলনের পথে নামতে বাধ্য হলেন ছাত্র-ছাত্রীরা। কলেজ সূত্রে খবর মেরিট লিস্টের নাম না আসার জন্যই তারা ভর্তি হতে পারেননি। মেরিট লিস্ট তৈরি করা ইউনিভার্সিটির হাতে এই কারণে কলেজেই বিষয় কিছু করতে পারবে না। তবে এই সাফাই মানতে রাজি নন ছাত্র-ছাত্রীরা। তারা জানিয়েছেন উচ্চমাধ্যমিকে তারা পরীক্ষা দিতে পারেননি বোর্ডের তরফ থেকে নম্বর দেওয়া হয়েছে। আর সেই নম্বরের উপরে ভিত্তি করে মেরিট লিস্ট তৈরি করে তাদের ভর্তি থেকে বঞ্চিত করা যাবে না।

    আরও পড়ুন - Virat Kohli out with duck: বিশ্রামের পর ফিরেও ফ্লপ শো জারি কোহলির, India vs New Zealand এ ০ রানে আউট

    ধুপগুড়ি সুকান্ত কলেজ এর প্রিন্সিপাল ডাঃ নীলাংশু শেখর দাস জানান,  প্রথম বর্ষ ভর্তির দাবিতে ছাত্ররা  আন্দোলনে বসে কলেজগেটে। আমরা চাই সকল ছাত্র-ছাত্রী ভর্তি হোক। মেরিট লিস্টে যাদের নাম আসেনি তারা ভর্তি হতে পারেনি। মেরিট লিস্ট ভিত্তিতে কলেজ ভর্তির কাজগুলি হয়ে থাকে। মেধার ভিত্তিতে লিস্ট করা হয় এবং তার ওপরে ভিত্তি করে ভর্তি হয় কলেজে আসন সংখ্যা ২৫০০ আবেদনকারী ৬০০০ কাজেই মেধার ভিত্তিতে ভর্তির চান্স পেয়েছে আর যারা মেধার দিক থেকে পিছিয়ে রয়েছে তারা ভর্তি হতে পারেনি। মেরিট লিস্ট হিসাবে এখন পর্যন্ত আমরা ২০০ জন কে ডাকতে পারিনি।   যে প্রক্রিয়ায় ভর্তি করা হয় সেই নিয়মেই পুনরায় ভর্তি শুরু করা যায় কিনা এই বিষয়ে আমরা উপর মহলে আলোচনা করব।

    আরও পড়ুন - Good Health Tips: শুধু রান্নার স্বাদ বাড়াতেই নয়, এই মশলা ও ভেষজে Lifestyle হবে বিন্দাস

    ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং জানান, বিশেষ করে কিছু ছাত্ররাই ভর্তি হতে পারেনি। তাদের দাবি ছিল পুনরায় ভর্তি প্রক্রিয়া চালু করে তাদের ভর্তি নেওয়া হোক। এই দাবি নিয়ে তারা কলেজগেটে বসে ছিলেন। গভমেন্ট রুলস অনুযায়ী কোনো আন্দোলন করা চলবে না। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি চান সকল ছাত্রী শিক্ষার অধিকার পাক।এই কারণেই আজ কলেজ কর্তৃপক্ষ,ছাত্রনেতা, ধূপগুড়ি থানার আইসি সকলে আমরা আলোচনায় বসি এবং কোন সমাধান বের করা যায় কিনা এ বিষয়ে আলোচনা করি। আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানাবো যাতে ছাত্রদের একটি বছর নষ্ট না হয়ে যায়।

    SEKH ROCKY CHWDHURY

    Published by:Debalina Datta
    First published:

    Tags: College, North Bengal, Students

    পরবর্তী খবর