ট্যাব কিনতে ১০ হাজার দিয়েছে সরকার, ডিজে চালিয়ে আনন্দে মাতোয়ারা ছাত্ররা!

ট্যাব কিনতে ১০ হাজার দিয়েছে সরকার, ডিজে চালিয়ে আনন্দে মাতোয়ারা ছাত্ররা!
ছাত্রদের দাবি শোভাযাত্রায় প্রধান শিক্ষক এবং তৃনমূল ছাত্র পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

ছাত্রদের দাবি শোভাযাত্রায় প্রধান শিক্ষক এবং তৃনমূল ছাত্র পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

  • Share this:

#ইসলামপুর: রামগঞ্জ হাইস্কুলের পর এবার ইসলামপুর ভদ্রকালী হাইস্কুলের ছাত্ররা ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা পাওয়ায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ডিজে বাজিয়ে উচ্ছ্বাসে মাতল।

সারা বিশ্ব জুড়ে করোনার রেশ এখনও আছে। এখনও দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে গিয়ে  পঠনপাঠন বন্ধ।  পশ্চিমবঙ্গে বহু শিক্ষাপ্রতিষ্ঠানই অনলাইনে পঠনপাঠন চলছে। তবে রাজ্যর বহু ছাত্রছাত্রীই আর্থিক সংকটের কারণে অনলাইনে পঠনপাঠন চালু রাখতে পারেনি। ফলে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া ছাত্রছাত্রী পড়াশোনায় পিছিয়ে পড়ছে। সামনে মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা। উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীরা শিক্ষায় পিছিয়ে না পড়েন  সে কথা মাথা রেখেই  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দ্বাদশ শ্রেনীর ছাত্রছাত্রদের ট্যাব দেবার কথা ঘোষনা করেন।  রাজ্যের দ্বাদশ শ্রেনীতে পাঠরত প্রায় নয় লক্ষ ছাত্রছাত্রীকে এই ট্যাব দেবার কথা জানিয়েছিলেন।  কবেএই বিপুল পরিমান ট্যাব এক সঙ্গে না পাওয়ায় পরবর্তীতে রাজ্য সরকার ছাত্রছাত্রী ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা দেবার ঘোষনা করেন। ছাত্রছাত্রীদের অ্যাকাউন্টে সেই টাকা আসে।

এই টাকা হাতে পেয়ে উচ্ছাসে ফেটে পড়েন ছাত্রছাত্রীরা। আজ উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের ভদ্রকালী  হাইস্কুলের ছাত্ররা তৃনমূল  কংগ্রেস নিজস্ব গান মমতাদি আরেকবার গান বাজিয়ে রামগঞ্জ শহর পরিক্রমা করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবকুমার দাস জানিয়েছেন, রাজ্য সরকারের কাছ থেকে ১০ হাজার টাকা ট্যাব কেনার জন্য পেয়েছে সেই আনন্দে ছাত্রছাত্রীরা আনন্দ করলে কিছু বলার ছিল না। শোভাযাত্রা বের করার আগে ছাত্রছাত্রীদের বিদ্যালয়ের ঐতিহ্য বজায় রাখার আবেদন করা হয়েছিল।কিন্তু পরে তিনি জানতে পারেন একটি রাজনৈতিক দলের গান বাজানো হয়েছে। বিষয়টি তিনি জানতেন না।


প্রধান শিক্ষক নবকুমারবাবু এই দাবি করলেও ছাত্রদের দাবি শোভাযাত্রায় প্রধান শিক্ষক এবং তৃনমূল ছাত্র পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর