• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Oscars 2021: অস্কারে সম্মানিত ইরফান খান, প্রয়াত শিল্পীদের তালিকায় নেই সুশান্ত, ঋষি কাপুর! ক্ষুব্ধ নেটিজেন

Oscars 2021: অস্কারে সম্মানিত ইরফান খান, প্রয়াত শিল্পীদের তালিকায় নেই সুশান্ত, ঋষি কাপুর! ক্ষুব্ধ নেটিজেন

অস্কারে সম্মানিত ইরফান খান, প্রয়াত শিল্পীদের তালিকায় নেই সুশান্ত, ঋষি কাপুর

অস্কারে সম্মানিত ইরফান খান, প্রয়াত শিল্পীদের তালিকায় নেই সুশান্ত, ঋষি কাপুর

প্রতি বছরের মতো এবারের অস্কারের (Oscars 2021) মঞ্চেও প্রয়াত শিল্পীদের শ্রদ্ধা জ্ঞাপন করা হল। তাঁদের মধ্যে ছিলেন অভিনেতা ইরফান খান (Irrfan Khan) এবং ডিজাইনার ভানু আথাইয়া (Bhanu Athaiya)।

  • Share this:

    #লস এঞ্জেলস: ২০২০-তে চলচ্চিত্র জগতেও একের পরে এক ইন্দ্রপতন হয়েছে। বহু শিল্পী প্রয়াত হয়েছেন এই বছরটায়। আর প্রতি বছরের মতো এবারের অস্কারের (Oscars 2021) মঞ্চেও প্রয়াত শিল্পীদের শ্রদ্ধা জ্ঞাপন করা হল। তাঁদের মধ্যে ছিলেন অভিনেতা ইরফান খান (Irrfan Khan) এবং ডিজাইনার ভানু আথাইয়া (Bhanu Athaiya)।

    ভারতেও একের পর এক অভিনেতা, পরিচালক ও শিল্পী এই অভিশপ্ত বছরে প্রয়াত হয়েছেন। তবে তাঁদের মধ্যে থেকে শুধুমাত্র ইরফান খান ও ভানু আথাইয়াই অস্কারের মঞ্চে মরণোত্তর সম্মান পেলেন। কিন্তু এই তালিকায় ছিল না অভিনেতা ঋষি কাপুর (Rishi Kapoor) ও সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) নাম। আর তাতেই অসন্তুষ্ট এই দুই প্রয়াত অভিনেতার ভক্তরা।

    কেন অস্কারের মঞ্চে প্রয়াত অভিনেতাদের তালিকায় অনুপস্থিতি এই দুই তারকা, সেই প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়া পোস্টও করেছেন অনেকে। তবে অস্কারের মঞ্চে তাঁদের অনুপস্থিতি থাকলেও অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ওয়েবসাইটে মেমোরিয়াম বিভাগে সুশান্ত ও ঋষি কাপুরের নাম উল্লেখ করা হয়েছে।

    এছাড়াও যে প্রয়াত শিল্পীদের সম্মান জানানো হল সেই তালিকায় রয়েছে ইয়ান হোম, সন কোনারি, ম্যাক্স ভন সিডো, ক্রিস্টোফার প্লামার, চ্যাডউইক বোসম্যান।

    প্রসঙ্গত, প্রয়াত ডিজাইনার ভানু আথাইয়া প্রথম ভারতীয় যিনি অস্কার পেয়েছিলেন। ১৯৮২ -র ছবি গান্ধি-র জন্য সেরা কস্টিউম ডিজাইনারের অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। অন্যদিকে ইরফানও একাধিক আন্তর্জাতিক ছবিতে অভিনয় করেছেন। গত বছর ২৯ এপ্রিল প্রয়াত হন তিনি। বহুদিন ধরে ক্যানসারে ভুগছিলেন অভিনেতা।

    Published by:Swaralipi Dasgupta
    First published: