• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • করোনা মোকাবিলায় লকডাউনের মেয়াদ বাড়ল শিলিগুড়িতে

করোনা মোকাবিলায় লকডাউনের মেয়াদ বাড়ল শিলিগুড়িতে

শিলিগুড়িতে আগামিকাল পর্যন্ত জারি ছিল লকডাউন, এবার লকডাউন বাড়ল আরও ৭ দিন

শিলিগুড়িতে আগামিকাল পর্যন্ত জারি ছিল লকডাউন, এবার লকডাউন বাড়ল আরও ৭ দিন

শিলিগুড়িতে আগামিকাল পর্যন্ত জারি ছিল লকডাউন, এবার লকডাউন বাড়ল আরও ৭ দিন

  • Share this:

#শিলিগুড়ি: ফের লকডাউনের মেয়াদ বাড়ল শিলিগুড়িতে। আগামিকাল অর্থাৎ বুধবারে প্রথম দফার ৭ দিনের লকডাউন শেষ হচ্ছে। তার আগে আজ, মঙ্গলবার সরকারি গেস্ট হাউসে জরুরি বৈঠকে বসেন করোনা টাস্ক ফোর্সের সদস্যরা। বৈঠকে যোগ দেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব-ও। বৈঠকে শহরের  বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনায় হয়। বৈঠক শেষে মন্ত্রী জানান,  আক্রান্তের গ্রাফ অপরিবর্তিত৷ আরও ৭ দিন শহরের ৪৭টি পুর এলাকায় লকডাউন জারি থাকবে। কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ল মাটিগাড়া ব্লকে। সেখানেও  আগামিকাল থেকে কড়া লকডাউন পালিত হবে।

এদিকে করোনা চিকিৎসায় গতি আনতে,  লালা রসের নমুনা সংগ্রহে শহরে বসছে কিয়স্ক। পুরসভার ৩টি এলাকায় ৩টে কিয়স্ক বসানো হবে।  কোনও ব্যক্তির মধ্যে উপসর্গ দেখা দিলেই সেখানে সোয়াব সংগ্রহ করা হবে এবং তারপর তা পাঠিয়ে দেওয়া হবে জেলা হাসপাতালে। সেখান থেকে নমুনা যাবে উত্তরবঙ্গ মেডিক্যালের ল্যাবে। এছাড়া শিলিগুড়িতে বাড়ছে সেফ হোমের সংখ্যাও। মাটিগাড়ায় খোলা হবে ১টি সেফহোম, অন্যটি পুরসভার সংযোজিত ওয়ার্ডে । ২৫০ বেডের সেফহোম তৈরি হচ্ছে। সেইসঙ্গে শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ি জেলার ডাবগ্রাম ও ফুলবাড়ি এলাকার জন্যও একটি সেফ হোম চালুর বিষয়ে জেলাশাসকের সঙ্গে দ্রুত কথা বলা হবে।

শিলিগুড়ি পুরসভাকে দেওয়া হবে ২টি অ্যাম্বুল্যান্স।  অনেক ক্ষেত্রেই  আক্রান্তদের এম্বুল্যান্স নিচ্ছে না বলে অভিযোগ উঠছে। জেলা প্রশাসন এ'নিয়ে আলোচনায় বসবে। মন্ত্রী এদিন আরও জানান, শহরে আরও কয়েকটি বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসা শুরু হবে। লকডাউনে খুলবে রেগুলেটেড মার্কেটের ফল ও সবজি আড়ত, তবে বন্ধ থাকবে মাছের আড়ত। খুলছে চম্পাসারির এসজেডিএ বাজার। বন্ধ থাকবে চম্পাসারি বাজার। খুলবে খালপাড়ার নয়া বাজারও। তবে সেক্ষেত্রে মানা হবে কোভিড প্রোটোকল। লকডাউন বিধি কার্যকরী করতে পুলিশি নজরদারি আরও বাড়বে শহরে। বিধি ভাঙলেই গ্রেফতার করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Partha Pratim Sarkar

Published by:Rukmini Mazumder
First published: