corona virus btn
corona virus btn
Loading

নিয়ম না মানলেই গ্রেফতার, কড়া লকডাউন শিলিগুড়িতে! ড্রোনে চলল পুলিশি নজরদারি! 

নিয়ম না মানলেই গ্রেফতার, কড়া লকডাউন শিলিগুড়িতে! ড্রোনে চলল পুলিশি নজরদারি! 

করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে সপ্তাহে ২দিন কড়া লকডাউনের ঘোষণা করেছে রাজ্য সরকার। আজ, শনিবার, চলতি সপ্তাহে লকডাউনের দ্বিতীয় দিনে মোটের উপর শুনশানই ছিল শিলিগুড়ি শহর

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে সপ্তাহে ২দিন কড়া লকডাউনের ঘোষণা করেছে রাজ্য সরকার। আজ, শনিবার, চলতি সপ্তাহে লকডাউনের দ্বিতীয় দিনে মোটের উপর শুনশানই ছিল শিলিগুড়ি শহর। সকাল থেকেই সক্রিয় পুলিশ,  শহরের বিভিন্ন মোড়ে চলে নাকা তল্লাশি। বন্ধ ছিল সমস্ত বাজার, রেগুলেটেড মার্কেট ও নয়া বাজারও। ঝাপ খোলেনি পাড়ার মুদিখানা দোকানেরও।

শিলিগুড়িতে এখনও বাগে আনা যায়নি করোনা সংক্রমণ। গতকালও শিলিগুড়ি পুরসভা এবং দার্জিলিং জেলা মিলিয়ে নতুন করে আক্রান্ত হয়েছেন  ৪২ জন। এর মধ্যে পুর এলাকাতেই আক্রান্তের সংখ্যা ২৬! বাকি ১৬ জন পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকার বাসিন্দা। গতকালও ১জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। মৃতের বাড়ি পুরসভার ৩১ নং ওয়ার্ডে।

শনিবার লকডাউনে একমাত্র জরুরি পরিষেবা স্বাভাবিক ছিল শিলিগুড়িতে। লকডাউন অমান্য করে অনেকেই বেরিয়ে পড়েন রাস্তায়।  তবে পুলিশ-প্রশাসন ছিল তৎপর! কোনও জরুরি কারণ ছাড়া রাস্তায় ঘোরাফেরা করলেই সোজা গ্রেফতার ! লকডাউন সফল করতে ড্রোনেও নজরদারি চালায় শিলিগুড়ি পুলিশ। সফদর হাশমি চক, বিবেকানন্দ মোড়, মহাত্মা গান্ধী মোড়, মুন্সি প্রেমচাঁদ চক, বিবাদী চক, ভানুভক্ত মোড়ে চলে ড্রোনে  নজরদারি। নজরদারি চালান খোদ শিলিগুড়ি পুলিশের এসিপি (ডিডি) রাজেন ছেত্রী।

এমনিতেই পুরসভার ৪৭টি ওয়ার্ডে চলছে লকডাউন। টানা ১৪ দিনের লকডাউনের আজ ছিল দশম দিন। আগামী ২৯ জুলাই পর্যন্ত চলবে লকডাউন। তবে খোলা থাকবে সবজি, ফল এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান। শুধু পুর এলাকাতেই নয়, শিলিগুড়ি মহকুমার গ্রামীণ  এলাকাতেও শনিবার কড়া লকডাউন হয়েছে। মাটিগাড়া, খড়িবাড়ি, ফাঁসিদেওয়াতে সক্রিয় ছিল গ্রামীণ পুলিশ।  বিধাননগরে ৩১ নং জাতীয় সড়কে টহল দেয় পুলিশ।

Partha Pratim Sarkar

Published by: Rukmini Mazumder
First published: July 25, 2020, 5:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर