Home /News /north-bengal /
West Bengal News: সকালে ঘুম ভাঙতেই পথে-ঘাটে ছড়িয়ে এ কী মর্মান্তিক দৃশ্য! চমকে উঠল ধূপগুড়ি

West Bengal News: সকালে ঘুম ভাঙতেই পথে-ঘাটে ছড়িয়ে এ কী মর্মান্তিক দৃশ্য! চমকে উঠল ধূপগুড়ি

মর্মান্তিক দৃশ্য!

মর্মান্তিক দৃশ্য!

West Bengal News: বিষ মাখানো খাবার খাইয়ে কুকুর খুন, থানায় অভিযোগ দায়ের পশুপ্রেমীদের।

  • Share this:

    #ধূপগুড়ি: বিষ মাখানো খাবার খাইয়ে কুকুর খুন, থানায় অভিযোগ দায়ের পশুপ্রেমীদের। পাড়ায় কীটনাশক প্রয়োগ, মৃত্যু হল পাঁচটি পথ কুকুর। শতাধিক পাখিরও মৃত্যু হয়েছে। পাড়ায় নিশ্ছিদ্র পাহারায় সারমেয়, আর তাতেই সমস্যায় পড়ছে চোরেরা, তাই পরিকল্পনা করে কীটনাশক প্রয়োগ খাবারের সাথে এলাকায় আর তাতেই  মৃত্যু হল কুকুর সহ বহু পাখির। চিন্তায় পশুপ্রেমী থেকে পরিবেশ প্রেমীরা। ধূপগুড়ি থানায় অভিযোগ দায়ের পশুপ্রেমীদের।

    একসঙ্গে মৃত্যু হল পাঁচটি পথ কুকুর ও অনেক পাখির। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ধূপগুড়ি শহরের ১১ নম্বর ওয়ার্ডের সৎসঙ্গ পাড়া অরবিন্দ পল্লী এলাকায়। শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দারা একটি বাড়ির সামনে একটি পাখি পড়ে থাকতে দেখেন। এরপর ধীরে ধীরে ওই এলাকা থেকে বেশ কয়েকটি পাখি মৃত অবস্থায়  উদ্ধার হয়। কিছুক্ষণ বাদেই পাড়ার মোড়ে একটি কুকুরের মৃতদেহ উদ্ধার হয়। এরপর এক এক করে পাচটি কুকুরের মৃতদেহ উদ্ধার হয় ওই ওয়ার্ডেই।আর তাতেই চিন্তা ছড়িয়ে পশু প্রেমী দের মধ্যে।

    আরও পড়ুন: ভোর চারটে, পার্ক সার্কাসে এক সাফাইকর্মী যা দেখলেন, ফের সমাজের মাথা হেঁট!

    এলাকাবাসী ঝুমা বক্সির অভিযোগ, কোন অসাধু ব্যক্তি তার অসৎ উদ্দেশ্যকে বাস্তবায়িত করতে এই নিরীহ প্রাণী গুলিকে খাবারের সঙ্গে বিষ দিয়ে মেরে ফেলেছে। এলাকাবাসীরা জানিয়েছেন, এই এলাকায় কুড়ি থেকে পঁচিশটি  কুকুরের দল রয়েছে সকাল পর্যন্ত চারটি কুকুরের মৃতদেহ উদ্ধার হলেও আরও কুকুরের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

    আরও পড়ুন: দোকানে এল একটা পার্সেল, খুলতেই রক্তারক্তি আর কান্না! ভিতরে তবে কি...

    এদিকে খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যান পশুপ্রেমী সংস্থার সদস্যরা। তারা কয়েকটি কুকুর কে বাঁচানোর চেষ্টা করলেও সম্ভব হয়নি। এই বিষয়ে ধূপগুড়ির পশুপ্রেমী সংগঠন "অ্যানিমেল লাভার্স" এর কর্মকর্তা অনিকেত চক্রবর্তী বলেন, ''ধূপগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে কুকুর ও পাখির মৃত্যু নিয়ে। কেউ বা কারা খাবারের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছিল এবং সেটা খেয়েই কুকুরের মৃত্যু হয়েছে। এমনকি বহু পাখিও মারা গেছে, প্রাথমিকভাবে আমরা তাই প্রমাণ পেয়েছি ।'' এলাকাবাসীর না পূর্ণিমা ভৌমিক বলেন,  ''এই কুকুর গুলো পাহারা দিত গোটা এলাকা। কার্যত এদের জন্যই নিশ্চিন্তে এলাকাবাসীরা ঘুমোতে যেতেন।নিশ্চয়ই এলাকায় চোরেরা ঢুকতে পারছে না সেই কারণে তারা হয়তো কীটনাশক খাইয়ে থাকতে পারে।  এইভাবে কুকুরের মৃত্যুতে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে।''

    Published by:Suman Biswas
    First published:

    Tags: North Bengal, West Bengal news

    পরবর্তী খবর