corona virus btn
corona virus btn
Loading

শহরে একের পর এক কুকুরের রহস্যমৃত্যু, অজানা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় কাঁটা বাসিন্দারা

শহরে একের পর এক কুকুরের রহস্যমৃত্যু, অজানা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় কাঁটা বাসিন্দারা

সম্প্রতি রায়গঞ্জ পুর এলাকাযর ২৬ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লি-সহ শহরের আরও কয়েকটি এলাকায় বেশ কয়েকটি পথ কুকুরদের মৃত্যু হয়েছে ।

  • Share this:

#রায়গঞ্জঃ করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বেড়েই চলেছে । তার মধ্যে নয়া আতঙ্কে কাঁটা রায়গঞ্জের বাসিন্দারা । কুকুরের শরীরে অজানা ভাইরাসের আক্রমণে  ইতিমধ্যেই বেশ কয়েকটি কুকুরের মৃত্যু হয়েছে । অসুস্থ বেশ কয়েকটি কুকুর । রোগের কারন জানতে আজ অসুস্থ কুকুরের নমুনা সংগ্রহ করে প্রাণি স্বাস্থ্যদফতর । তবে পশুপ্রেমী সংগঠনের দাবি ডিস্টেম্পার রোগে কুকুরগুলির মৃত্যু হয়েছে ।

স্থানীয় বাসিন্দাদের দাবি , গত কয়েকদিনে রায়গঞ্জ পুর এলাকার ২৬ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লি-সহ শহরের আরও কয়েকটি এলাকায় বেশ কয়েকটি পথ কুকুরদের মৃত্যু হয়েছে । অসুস্থ হয়েছে রায়গঞ্জ শহরের দেবীনগর , তুলসীতলা , উদয়পুর , মিলনপড়া এলাকার বেশ কিছু পথ কুকুর । তার ফলে উদ্বিগ্ন সাধারণ মানুষ থেকে বিভিন্ন পশুপ্রেমী সংগঠন । কী কারণে কুকুরগুলির মৃত্যু হচ্ছে তা জানতে বুধবার দুপুর থেকে রায়গঞ্জের মিলনপাড়া, বন্দর , সুকান্তপল্লি-সহ বেশ কয়েকটি এলাকায় গিয়ে অসুস্থ সারমেয়দের লালারস ও রক্তের নমুনা সংগ্রহ করেন জেলা প্রাণি সম্পদ বিকাশ দফতরের কর্মীরা ।

এ দিন ওই দফতরের আধিকারিক ও পশু চিকিৎসকদের পাশাপাশি হাজির ছিলেন উত্তর দিনাজপুর পিপল ফর অ্যানিমেলের সদস্যরাও । এদিন সংগৃহীত নমুনা কলকাতার প্যাথলজিক্যাল ল্যাবে পাঠানো হবে বলে দফতরের আধিকারিক জানান । তবে প্রাথমিকভাবে ভাইরাসের আক্রমণেই সারমেয়দের অসুস্থতা বা মৃত্যু বলে মনে করছেন পশু চিকিৎসকরা । তবে কী ভাইরাসের সংক্রমণ ঘটেছে বা কিভাবে তা কুকুরের শরীরে কাজ করছে তা নমুনার রিপোর্ট পেলেই স্পষ্ট হবে বলে জানিয়েছেন প্রাণী সম্পদ বিকাশ বিভাগের  কর্তা দিব্যেন্দু বিকাশ কর্মকার ।

Uttam Paul

Published by: Shubhagata Dey
First published: June 10, 2020, 5:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर