corona virus btn
corona virus btn
Loading

রেশনের দোকানে অভিনব সামাজিক দূরত্ব, মানুষের পরিবর্তে লাইনে ব্যাগ

রেশনের দোকানে অভিনব সামাজিক দূরত্ব, মানুষের পরিবর্তে লাইনে ব্যাগ

লকডাউন এর মধ্যে যেসব দোকানে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের আনাগোনা হচ্ছে তার মধ্যে অন্যতম রেশনের দোকান।

  • Share this:

#মালদহ: লকডাউন এর মধ্যে যেসব দোকানে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের আনাগোনা হচ্ছে তার মধ্যে অন্যতম  রেশনের দোকান। রাজ্য সরকার মে মাস থেকে নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত প্রায় সকলকেই নিখরচায় রেশন সামগ্রী সরবরাহ করছে। তাই  চলতি মাসে রাজ্যে রেশন দোকানগুলোতে ভিড় সবচাইতে বেশি ।

একাধিক জায়গায় ধরা পড়েছে রেশনের দোকানের  সামনে লম্বা লাইন। এমনকি লাইনে  দাঁড়ানো নিয়ে বিক্ষোভ, গোলমালের ঘটনাও হয়েছে। একাধিক জায়গায় এমন সমস্যা রুখতে বেগ পেতে হয়েছে পুলিশকে। এই অবস্থায় মালদহে অভিনব উপায়ে খুঁজে নিয়েছেন গ্রাহকরা।

ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ধৈর্য হারানোর চেয়ে প্রত্যেকে নির্দিষ্ট গণ্ডির মধ্যে লাইনে জমা দিয়েছেন নিজের নিজের ব্যাগ। এভাবে ব্যাগ লাইনে রেখে দূর থেকে অপেক্ষা করছেন গ্রাহকেরা ।

এতে একে অন্যের সংস্পর্শে বা কাছাকাছি আসার সমস্যা এড়ানো যাচ্ছে। ফলে সামাজিক দূরত্ব সুরক্ষিত হচ্ছে।  আবার এতে করোনা সংক্রমণের আশঙ্কা  কার্যত নেই বললেই চলে। অন্যদিকে লাইনে দীর্ঘ অপেক্ষা করতে না হওয়ায় গ্রাহকরাও সুষ্ঠুভাবে রেশন সামগ্রী নিতে পারছেন । মালদা  শহরের বেলতলা, মকদমপুর,পিরোজপুর, সিঙ্গাতলা, একাধিক জায়গায় দেখা গিয়েছে এমনই ছবি।

Sebak DebSarma

First published: May 3, 2020, 2:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर