ক্রেতা সেজে দেড় কোটি টাকার বিষধর সাপের বিষ মালদহে উদ্ধার করল পুলিশ

ক্রেতা সেজে দেড় কোটি টাকার বিষধর সাপের বিষ মালদহে উদ্ধার করল পুলিশ
উদ্ধার হওয়া সাপের বিষ
  • Share this:

সেবক দেবশর্মা

#মালদহ: কোটি টাকার সাপের বিষ উদ্ধার হল মালদহে। ক্রেতা সেজে হোটেলে হানা দিয়ে বিষ-চক্র ধরল পুলিশ। গভীর রাতে মালদহের স্টেশন রোড এলাকায় একটি হোটেলে হাজির হয় জেলা পুলিশের ক্রাইম মনিটরিং গ্রুপ। এর আগে গত এক মাস ধরেই চক্র ধরতে ফাঁদ পাতে পুলিশ।

অভিযানে গ্রেপ্তার করা হয়েছে তিন কারবারিকে। উদ্ধার হয়েছে সুদৃশ্য জার সমেত প্রায় এক কেজি সাপের বিষ। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। ধৃতদের মধ্যে রয়েছে কালিয়াচকের শাহবাজপুরের রফিক আলি, কালিয়াচকের আকুন্দবেড়িয়ার আশিক মণ্ডল এবং কালিয়াচকের বাবুনটোলার বাসিন্দা মাসুদ সেখ। ধৃতদের শনিবার মালদা আদালতে তোলে পুলিশ। জিঞ্জাসাবাদের জন্য নেওয়া হয়েছে পুলিশ হেফাজতে।

ধৃত তিন ধৃত তিন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অত্যন্ত উচ্চমানের ওই সাপের বিষ বাংলাদেশ থেকে আনা হয়। এর পেছনে আন্তর্জাতিক চক্রের হাত রয়েছে। বিষধর কোবরা জাতীয় সাপ থেকে বিষ বের করে নিয়ে গবেষণাগারে ওই বিষ জারবন্দি করা হয়। মূলত ওষুধ তৈরির জন্য এই বিষ ব্যবহার হয়।

সাদা পোশাকের পুলিশ কয়েক লক্ষ টাকা সঙ্গে নিয়ে ক্রেতা সেজে হানা দেয় হোটেলে। সেখানে নিজেদের ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে প্রথমে বিপুল অঙ্কের টাকার লোভ দেখিয়ে বিশ্বাস অর্জন করা হয়। এতেই পুলিশের পাতা ফাঁদে পা দেয় সাপের বিষের কারবারিরা। মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, প্রাথমিক জেরায় ধৃতরা দাবি করেছে, বাংলাদেশ সীমান্ত লাগোয়া শাহবাজপুর এলাকায় সীমান্তে কাঁটাতারের বেড়ার কাছেই সাপের বিষ-সহ জার কুড়িয়ে পান তাঁরা। তাঁদের বয়ান বিশ্বাসযোগ্য নয় বলেই মনে করা হচ্ছে। আপাতত ধৃতদের জেরা করে চক্রের আরও বড় চাঁইদের গ্রেপ্তারের চেষ্টায় রয়েছে মালদহ পুলিশ।

First published: 04:57:35 PM Jan 04, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर