Home /News /north-bengal /
North Bengal Wild Animal: হাসপাতালের ভিতর ফনা তুলে তেড়ে এল গোখরো! এ কী কাণ্ড ধূপগুড়ির হাসপাতালে

North Bengal Wild Animal: হাসপাতালের ভিতর ফনা তুলে তেড়ে এল গোখরো! এ কী কাণ্ড ধূপগুড়ির হাসপাতালে

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

North Bengal Wild Animal: শেষমেষ সাপ ধরতে ডাক পড়ে পরিবেশপ্রেমী সংস্থা ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার অরগানাইজেশনের সদস্যদের।

  • Share this:

#ধূপগুড়ি: হঠাৎই হাসপাতালের ভ্যাকসিন রাখার ঘরের ভেতর থেকে ফোঁস ফোঁস শব্দ! এর কিছু পরেই নজরে আসে ভ্যাকসিনের ঘরের বারান্দায় কিছু একটা  ঘোরাফেরা করছে। সামনে এগিয়ে যেতেই চক্ষু চড়কগাছ সকলের। প্রায় পাঁচ ফুট লম্বা গোখরো সাপ বেরিয়ে আসছে ঘর থেকে। নিমিষেই আতঙ্ক ছড়িয়ে পরে হাসপাতালে। হুলুস্থুল কাণ্ড বেঁধে যায় ধূপগুড়ি হাসপাতালে। প্রচুর মানুষ সেই সাপ দেখতে সেখানে ভিড় জমান।

হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীর আত্মীয়রা প্রথম সাপটিকে দেখতে পান।  রোগীর আত্মীয়দের বসার জন্য হাসপাতালের ভেতরে যেখানে ওয়েটিং রুম করা হয়েছে, সেখানেই  কয়েকজন রোগীর আত্মীয় বসেছিলেন।  ঠিক তার পেছনে সেই গোখরা সাপ নজরে আসে। অল্পের জন্য প্রানে বেঁচে যান রোগীর আত্মীয়রা। ভ্যাকসিন রাখার ঘর থেকে সাপটি  বেরিয়ে হাসপাতাল ক্যাম্পাসের ভেতর ঘোরাফেরা করতে শুরু করে । এদিকে সাপের খবর ছড়িয়ে পড়তেই রোগীর আত্মীয় পরিজন, হাসপাতাল কর্মীদের মধ্যে রীতিমতো হুলুস্থুল পড়ে যায়।

আরও পড়ুন: ৪০ জন পড়ুয়া নিয়ে 'উধাও' সল্টলেকের স্কুলের ৩টি বাস! তোলপাড় শহর, শেষমেশ যা হল...

শেষমেষ সাপ ধরতে ডাক পড়ে পরিবেশপ্রেমী সংস্থা ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার অরগানাইজেশনের সদস্যদের। সংগঠনের সদস্যদের দেখে রীতিমতো ফনা তুলে বসে পড়ে সেই বিষধর গোখরোটি। শেষ পর্যন্ত দীর্ঘক্ষণের প্রয়াসে বিষধর সাপটিকে বস্তাবন্দী করা সম্ভব হয়। সাপ উদ্ধারের পর আতঙ্ক মুক্ত হয় গোটা হাসপাতাল চত্বর। শুধু এই হাসপাতাল নয়, গরম পড়তেই শহরের বিভিন্ন এলাকায় বিষধর সাপের উপদ্রব বাড়ছে। প্রতিনিয়ত কোথাও না কোথাও দেখা মিলছে বিষধর সাপের আর প্রতিবারই সাপ ধরতে ডাক ডাক পড়ছে বিভিন্ন পরিবেশ প্রেমী সংস্থার। উদ্ধার হওয়া সাপটি বনদফতরের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: অবশেষে হদিশ মিলল পড়ুয়া সমেত স্কুলবাসের! কোথায়?

রোগীর আত্মীয় বাবলু রহমান জানান, আমরা প্রথমে সাপটিকে দেখতে পাই ভ্যাকসিনের ঘরের সামনে, এর পর সেই সাপটি ভ্যাকসিন ঘরে ঢুকে যায়। তার পর সেখান থেকে বেরিয়ে হাসপাতাল ক্যাম্পাসের  মধ্যে ঘোরাফেরা করতে থাকে। আমরা গোখরো সাপ  দেখে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ি।  এর পর আমরা খবর দি এখানকার  পরিবেশপ্রেমী সংগঠন ডুয়ার্স নেচার এন্ড  স্নেক লেবার অর্গানাইজেশন এর সদস্যদের। খবর পেয়ে তাঁরা এখানে ছুটে আসেন। অনেক চেষ্টার পর সেই বিশাল আকারের গোখর সাপটিকে তাঁরা উদ্ধার করেন।

SEKH ROCKY CHWDHURY

Published by:Uddalak B
First published:

Tags: North Bengal

পরবর্তী খবর