উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

ফের ঘুমন্ত বুদ্ধ দর্শন পাহাড়ে! রোদ ঝলমলে আবহাওয়া! নেই পর্যটকে আরও স্নিগ্ধ, অপরূপা শৈলশহর!

ফের ঘুমন্ত বুদ্ধ দর্শন পাহাড়ে! রোদ ঝলমলে আবহাওয়া! নেই পর্যটকে আরও স্নিগ্ধ, অপরূপা শৈলশহর!

সাত সকালে মর্নিং ওয়াকে বেড়িয়ে কাঞ্চন দর্শনে মন খুশ পাহাড়বাসীর! চেনা মেজাজে শৈলশহর!

  • Share this:

#শিলিগুড়ি: মেঘ নেই। নেই মেঘের ভেলা। নেই কুয়াশাও! মেঘ আর কুয়াশার চাদর সরিয়ে পাহাড় আজ আরো স্নিগ্ধ! মনমোহিনী, অপরূপা হয়ে উঠেছে। সকাল থেকেই রোদ ঝলমলে আবহাওয়া। দূরের দুধ সাদা কাঞ্চনজঙ্ঘাও আজ অনেক কাছে। যেন হাতের মুঠোয়। পাহাড়ের বিভিন্ন ভিউ পয়েন্ট থেকে আজ দেখা মিলেছে ঘুমন্ত বুদ্ধের!

সাত সকালে মর্নিং ওয়াকে বেড়িয়ে কাঞ্চন দর্শনে মন খুশ পাহাড়বাসীর! চেনা মেজাজে শৈলশহর! এই অপরূপ দৃশ্য দেখার জন্যেই তো দেশ, বিদেশ থেকে পর্যটকেরা ছুটে আসেন এখানে। কিন্তু আজ ফাঁকা। শুনশান ম্যাল থেকে টাইগার হিল! করোনা মোকাবিলায় চলছে লকডাউন। পাহাড়ের চার পুরসভা  এলাকায় চলছে লকডাউন। পর্যটক শূণ্য পাহাড়!

বৃষ্টির ভ্রুকুটি আপাতত সরিয়ে পাহাড় আজ আপন ফ্রেমে ধরা দিয়েছে। কিন্তু যাদের জন্য এই অপরূপা হয়ে ওঠা সেই পর্যটকই আজ নেই। আজকের সকালের আবহাওয়ায় মুগ্ধ পাহাড়বাসীর অনেকের মুখেই শোনা গেল "এটাই পর্যটকদের আদর্শ সময়!" আক্ষেপের সুর! তাদের আশা করোনা কাটিয়ে ফের পর্যটকেরা ভিড় জমাবেন পাহাড়ে।

শুধু দার্জিলিংই নয়, আজ কার্শিয়ং, মিরিক, কালিম্পংয়ের বিভিন্ন ভিউ পয়েন্ট থেকে দেখা গেল শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘাকে! অনেকেই ফ্রেমবন্দী করলেন। কেউ কেউ আবার সেল্ফি তুললেন দেদার। পারস্পরিক দূরত্ব বজায় রেখে গ্রুফিও হল! মূহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লো। আজ পাহাড়ের অনেকেরই প্রোফাইলে কাঞ্চনজঙ্ঘার ছবি আপলোড হয়েছে। মনোরম পরিবেশ। তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজ দার্জিলিংয়ে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা কিছুটা অস্বস্তিকর বটে! কালিম্পংয়েও সতেজ আবহাওয়া। সকাল থেকেই প্রখর তাপ। তাপমাত্রা ঘোরাফেরা করেছে ২১ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

সমতলের শিলিগুড়িতেও আজ চড়া রোদ। সকাল থেকেই তাপমাত্রা ঊর্ধমুখী! শিলিগুড়িতে তাপমাত্রা ঘোরাফেরা করছে ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন সমতল থেকে পাহাড় ছিল একেবারে ঝকঝকে! দূরের কার্শিয়ং যেন আজ অনেকটাই কাছে!

Partha Sarkar

Published by: Debalina Datta
First published: August 4, 2020, 5:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर