corona virus btn
corona virus btn
Loading

সানি লিওন-মিয়া খলিফার পর এবার মেধাতালিকায় নেহা কক্করের নাম, সাইবার ক্রাইমে অভিযোগ

সানি লিওন-মিয়া খলিফার পর এবার মেধাতালিকায় নেহা কক্করের নাম, সাইবার ক্রাইমে অভিযোগ

গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত মালদহের মানিকচক কলেজে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

  • Share this:

#মালদহ: সানি লিওন, মিয়া খলিফা, জন সিনের পর এবার কলেজে প্রথমবর্ষে ভর্তির মেধা তালিকায় গায়িকা নেহা কক্করের নাম। গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত মালদহের মানিকচক কলেজে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই মানিকচক থানা এবং মালদহ সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছে কলেজ কর্তৃপক্ষ।

১০-২৪ অগাস্ট কলেজে প্রথম বর্ষে ভর্তির ফর্ম ফিলআপ হয়। ২৬ অগাস্ট মেধাতালিকা প্রকাশিত হয়। সেখানেই দেখা যায় B.A জেনারেলের মেধাতালিকার প্রথম নামই নেহা কক্করের। সেখানে তাঁর নামের পাশে রয়েছে প্রাপ্ত নম্বরও। নাম এবং পদবী দেখে সন্দেহ হয় কলেজ কর্তৃপক্ষের। সন্দেহ আরও বাড়ে নেহার প্রাপ্ত নম্বর উচ্চমাধ্যমিকে ৫০০-এর মধ্যে ৫০০ দেখে। এরপরই সত্য উদ্ঘাটনে নামে কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি নজরে আনা হয় বেসরকারি সংস্থার। পরে সংশোধন করে সেই নাম বাদ দিয়ে নতুন মেধাতালিকা প্রকাশ করা হয়।

এ দিকে, রবিবার ঘটনার কথা সংবাদমাধ্যমে সম্প্রচারিত হওয়ার পরেই হইচই পড়ে যায়। বারে বারে এই ঘটনা ঘটায় অনেকেই ক্ষোভ উগরে দেন। আসরে নামে বিরোধীরা। বিরোধীদের দাবি, "কলেজ কর্তৃপক্ষের গাফিলতির জেরেই এই ঘটনা।" যদিও কলেজের তরফে জানানো হয়েছে, এই গোটা অনলাইন ফর্ম ফিলআপ প্রক্রিয়া পরিচালনা করছে কলকাতার একটি বেসরকারি সংস্থা। তারাই এই মেধাতালিকা প্রকাশ করেছে। ফলে সম্পূর্ণ বিষয়টি তাদের নজরে আনা হয়েছে। ২৮ অগাস্ট নতুন মেধাতালিকা প্রকাশ করেছে কলেজ।

মানিকচক কলেজের অধ্যক্ষ অনিরুদ্ধ চক্রবর্তী এ প্রসঙ্গে বলেন, "কলকাতার এজেন্সিকে মেরিট লিস্ট তৈরি করার দায়িত্ব দেওয়া ছিল। বিষয়টি নজরে আসার পরেই আমরা সংশোধনের ব্যবস্থা করি। আমাদের মনে হচ্ছে অনলাইন ভর্তি প্রক্রিয়াকে কলুষিত করার জন্য কেউ বা কারা এই ধরনের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। আমরা সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছি। তদন্তেই উঠে আসবে কারা এই ঘটনার পিছনে রয়েছে বা কেন এই নামে ফর্ম ফিলআপ করা হয়েছে। কারণ আবেদন ছাড়া এই নাম তালিকায় আসত না।"

Published by: Shubhagata Dey
First published: August 30, 2020, 7:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर