বেআইনি টোটোর বিরুদ্ধে অভিযান শিলিগুড়ি ট্র‍্যাফিক পুলিশের

বেআইনি টোটোর বিরুদ্ধে অভিযান শিলিগুড়ি ট্র‍্যাফিক পুলিশের

শহরের প্রধান রাস্তাগুলোয় চলবে ধারাবাহিক অভিযান। বেআইনি টোটো বন্ধে কঠোর হচ্ছে প্রশাসন ৷

  • Share this:

#শিলিগুড়ি: ফের শিলিগুড়িতে TIN (Temporary Identification Number) নম্বরহীন টোটোর বিরুদ্ধে অভিযান চালাল ট্র‍্যাফিক পুলিশ ৷ গত ডিসেম্বরেই টোটো মালিক এবং চালকদের সঙ্গে বৈঠক করে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব ঘোষণা করেছিলেন, ২০২০-র ১ জানুয়ারি থেকে শিলিগুড়ির রাস্তায় কোনও বেআইনি টোটো চলাচল করবে না। এরপর নির্দেশিকাও জারি করে পরিবহন দফতর ৷

তবে তারপরও শহরে TIN নম্বরহীন টোটোর দাপট কমেনি। অবাধেই শহরজুড়ে চলছিল বেআইনি টোটো। বৃহস্পতিবার সকালে ফের বেআইনি টোটোর দৌরাত্ম রুখতে অভিয়ানে নামে পুলিশ৷ আচমকা অভিযান চালিয়ে আটক করা হয়েছে বেশ কয়েকটি বেআইনি টোটো ৷এর আগেও কয়েকশো টোটো আটক করে পরে তা জেসিপি দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। রাজ্য সরকার দূষণ নিয়ন্ত্রিত টোটো রাস্তায় নামিয়েছে। নতুন টোটোর জন্যে আবেদনও জমা পড়ে মহকুমা শাসকের দপ্তরে। কিন্তু প্রশাসনিক সূত্রে খবর, এখনও অনেক আবেদনকারী মালিক ও চালক নতুন টোটো নেয়নি। আর তাই ট্র‍্যাফিক পুলিশের এই আচমকা অভিযান।

প্রশাসনের নির্দেশ, TIN নম্বর ছাড়া শহরের রাস্তায় কোনো টোটো চলবে না। বৃহস্পতিবার বিধান রোডে অভিযান চালানোর পর, আগামী দিনে শহরের অন্যতম প্রধান রাস্তা হিলকার্ট রোড, সেবক রোড, বর্ধমান রোডেও একই অভিযান চলবে বলে ট্র‍্যাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে। ইতিমধ্যেই শহরের রাস্তায় নেমেছে অত্যাধুনিক সিটি অটো এবং টোটো।

এতদিন প্রশাসনিক নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়েই চলছিল টোটোরাজ। তা আয়ত্তে আনতেই পুলিশের এই অভিযান। খুব শীঘ্রই শহরজুড়েই পুরনো টোটোর দাপট বন্ধ করা হবে বলে জানিয়েছে পুলিশ ।

Partha Pratim Sarkar

First published: February 6, 2020, 6:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर