corona virus btn
corona virus btn
Loading

এবার পথ চলতি বাসিন্দাদের হাতেও তুলে দেওয়া হল পুলিশ কমিশনারের করোনা দাওয়াই সরষের তেল!

এবার পথ চলতি বাসিন্দাদের হাতেও তুলে দেওয়া হল পুলিশ কমিশনারের করোনা দাওয়াই সরষের তেল!

মাস্ক, হ্যাণ্ড স্যানিটাইজার বিলির পাশাপাশি এদিন তুলে দেওয়া হয় সরষের তেলও।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় সরষের তেলই শিলিগুড়ি পুলিশের টোটকা! শিলিগুড়ির পুলিশ কমিশনার ত্রিপুরারি অর্থবের নয়া দাওয়াই। নাক দিয়ে টানতে হবে কয়েক ফোঁটা সরষের তেল। আবার খাবারের পাতেও থাকবে সেই সরষের তেল। আমিষ বা নিরামিষ ডিশে তেল মাখা আলু চোখা মাস্ট। এমনকী গ্রিণ স্যালাডেও কাঁচা সরষের তেল মেখে খেতে হবে। পুলিশ কমিশনারের এই দাওয়াইতেই করোনা আক্রান্ত পুলিশ কর্মীরা দিব্যি রয়েছেন। আর তাই পুলিশ কর্মীদের কাছে কমিশনারের নয়া টোটকাই এখন সব।

বিকেলের মেনুতেও সেই পেঁয়াজ, কাঁচা লঙ্কা আর চানাচুরের সঙ্গে তেল মাখা মুড়ি। উপকৃতও হয়েছেন শিলিগুড়ি পুলিশের ডগ স্কোয়াডের এক আক্রান্ত কর্মী ও তাঁর স্ত্রী। আর তাই করোনা মোকাবিলায় সরষের তেলকেই হাতিয়ার করে এগোচ্ছে শিলিগুড়ি পুলিশ কর্মীরা। রাজ্য পুলিশের ডিজি'র ভিডিও কনফারেন্সেও এই টোটকা নিয়ে প্রশংসিত হয়েছেন শিলিগুড়ির পুলিশ কমিশনার ত্রিপুরারি অর্থব বলে সূত্রের খবর। অন্য জেলা বা পুলিশ কমিশনারেটেও নয়া দাওয়াই চালুর ভাবনা শীর্ষ কর্তাদের।

আজ শিলিগুড়িতে "সেভ ড্রাইভ, সেভ লাইভ" কর্মসূচীর অঙ্গ হিসেবে শহরবাসীকে করোনা নিয়েও সচেতন করা হয়। আনলক ওয়ান চলছে। করোনা আবহে কী কী করণীয় তা মাইকিং করে প্রচার চালানো হয় শহরজুড়ে। পথ চলতি শহরবাসীর হাতে তুলে দেওয়া হয় করোনা প্রতিরোধক কিট। মাস্ক, হ্যাণ্ড স্যানিটাইজার বিলির পাশাপাশি এদিন তুলে দেওয়া হয় সরষের তেলও। সরষের তেলের উপকারীতা নিয়েও শহরবাসীকে সচেতন করে তোলেন পদস্থ পুলিশ কর্তারা। শহর পরিক্রমার মাঝে বিভিন্ন জায়গায় দাঁড়য়েও চলে প্রচার। সেখানেই তুলে দেওয়া হয় সরষের তেলের বোতল। শুরুটা হয় ভক্তিনগর ট্র‍্যাফিক পুলিশ গার্ডের অফিসের সামনে থেকে। উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুলিশের ডিসি হেডকোয়ার্টার নিমা নরবু ভুটিয়া সহ অন্য কর্তারা। শিলিগুড়ি ট্র‍্যাফিক পুলিশের এডিসিপি যশপ্রীত সিং জানান, কমিশনারের নয়া দাওয়াইয়ে অনেক আক্রান্ত পুলিশ কর্মী সুস্থ হয়েছেন। বেশ কার্যকরী টোটকা।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: June 24, 2020, 10:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर