করোনার কোপ শিলিগুড়ির ইস্কনেও, বিদেশি ভক্তদের 'না'

করোনার কোপ শিলিগুড়ির ইস্কনেও, বিদেশি ভক্তদের 'না'

আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

  • Share this:

#শিলিগুড়ি: করোনার কোপ ধর্মীয় প্রতিষ্ঠানেও! বিদেশি ভক্তদের জন্যে বন্ধ শিলিগুড়ির ইস্কন মন্দির। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা। প্রতিদিনই প্রচুর বিদেশি ভক্তের সমাগম হয় এখানে। নেপাল, ভুটান, বাংলাদেশ থেকে ভক্তদের ঢল নামে। মঙ্গলবারও নেপাল থেকে ভক্তরা এসেছিলেন, কিন্তু তাঁদের মন্দিরে ঢুকতে দেওয়া হয়নি। বাইরে থেকেই ফিরে যেতে হয়।

শ্বাসকষ্ট, জ্বর, সর্দি- কাশিতে ভুগছেন, এমন ভক্তদেরও মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবারই এই নির্দেশিকা জারি করা হয়েছে মন্দির ক্যাম্পাসে। প্রতিদিন সন্ধ্যা আরতির সময়ে প্রচুর ভক্তের সমাগম হয় ইস্কনে। আপাতত সেই ভিড়েও লাগাম টানা হবে। বেশিক্ষণ মন্দির প্রাঙ্গনে বসা যাবে না। মন্দিরে এসে দেব-দেবী দর্শনের পর বেড়িয়ে যেতে হবে। কারণ, স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ জনসমাগম এড়িয়ে চলতে হবে।

ইস্কনের জনসংযোগ আধিকারিক কৃষ্ণ দাস জানান, ' রাজ্য স্বাস্থ্য দফতর যে নির্দেশিকা পাঠিয়েছে, তা অনুসরণ করে চলা হচ্ছে। সচেতনতায় জোর দেওয়া হচ্ছে। মন্দিরে ঢোকা মাত্রই ভক্তদের হ্যাণ্ড স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত পরিষ্কার করে নিতে হবে। এজন্য পৃথক কাউন্টার খোলা হয়েছে। হ্যাণ্ড স্যানিটাইজার, সাবানের ব্যবস্থা মন্দির কর্তৃপক্ষই করেছে। করোনা সতর্কতা হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।'

দিন দিন করোনা ত্রাস বাড়ছে। ইতিমধ্যেই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। ফাঁকা করে দেওয়া হয়েছে কলেজ, বিশ্ববিদ্যালয়ের হস্টেল। বন্ধ উত্তরের পাহাড় ও ডুয়ার্সের প্রায় সব পর্যটন কেন্দ্রও।

Partha  Pratim Sarkar

First published: March 18, 2020, 12:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर